শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ১২:০১ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেরোবিতে অবরুদ্ধ উপাচার্যসহ ৬ শিক্ষককে উদ্ধার করল র‌্যাব

খন্দকার রাকিবুল ইসলাম: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এর উপাচার্য ও  ৬ জন শিক্ষককে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা কর্তৃক  ৪ ঘণ্টা ধরে অবরুদ্ধ করে রাখার পর উদ্ধার করেছে র‍্যাব।

র‍্যাব-১৩ অধিনায়কের পক্ষে সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি সালমান নূর আলম গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব জানায়, ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্ররা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এর উপাচার্য ও তার পরিবার এবং আরো ৬ জন শিক্ষককে ৪ ঘণ্টা ধরে অবরুদ্ধ করে রাখে। আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনে অগ্নিসংযোগ করে এবং বাসভবনের নিকটে থাকা দুটি সরকারি গাড়িতে অগ্নিসংযোগ করে।

র‍্যাব-১৩ উক্ত ঘটনা শোনার সাথে সাথে র‍্যাব সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক ব্যাটালিয়নের অধিনায়ক, উপ-অধিনায়ক এবং অপস অফিসারের নেতৃত্বে একটি দল মর্ডান মোড়ে যায়। মডার্ন মোড়ে ছাত্রদের শক্ত অবস্থানের কারণে র‍্যাব-১৩ পরিকল্পনা পরিবর্তন করে এবং মেট্রোপলিটন পুলিশের কিছু সদস্যের সাথে দর্শনা থেকে লালবাগ হয়ে বিশ্ববিদ্যালয়ের পিছনের গেট দিয়ে ভিসির বাসভবনে প্রবেশ করে। বাসভবনে প্রবেশ করে র‍্যাব-১৩ এর অধিনায়ক, উপ-অধিনায়ক এবং অপস অফিসার  অন্যান্য শিক্ষকদের সহায়তায় ভিসি  ও তার পরিবার এবং অন্যান্য শিক্ষকগণকে র‍্যাবের গাড়িতে তোলার পর ছাত্ররা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পিছনের গেটটি বন্ধ করে দেয় এবং ব্যারিকেড দেয়। পরবর্তীতে র‍্যাব সদস্যগণ মেট্রোপলিটন পুলিশের সহায়তায় নন-লিথাল অস্ত্র ফায়ার করতে করতে ঘটনাস্থল ত্যাগ করে এবং ভিসিকে নিরাপদ স্থানে নিয়ে আসে। আসার সময় শিক্ষকদের বহন করা র‍্যাবের উপ-অধিনায়কের একটি গাড়ি এবং অপস অফিসের একটি গাড়ি ছাত্রদের রোষানলে পরে ক্ষতিগ্রস্ত হয়।

উল্লেখ্য কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রংপুরের রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর  পুলিশের গুলিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যুর ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয়েছে রংপুর নগরী।পরিস্থিতি নিয়ন্ত্রণ চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।অনির্দিষ্টকালের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।বুধবার(১৭ জুলাই) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়