শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ◈ শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার: আসিফ নজরুল (ভিডিও) ◈ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই: হাসনাত আব্দুল্লাহ ◈ আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগ নেতাদের বিক্ষোভ ◈ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা ◈ ফের রাজপথে নামার হুঁশিয়ারি সারজিসের ◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০১:০৮ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মধ্যরাতে জাবিতে হামলা, চার সাংবাদিকসহ আহত দু শতাধিক 

জাবি প্রতিনিধি: [২] জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার ঘটনা ঘটেছে। 

[৩] এদিকে হামলার পরপরই আন্দোলনকারীদের উপর পুলিশের চড়াও হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় টিয়ারশেল ও গুলির আঘাতে সাংবাদিকসহ অসংখ্য আন্দোলনকারী আহত হয়েছেন বলে জানা গেছে।

[৪] সোমবার দিনগত রাত সোয়া ৩টায় পাওয়া তথ্যমতে,আন্দোলনকারী ও পুলিশ সদস্যরা বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গীতে অবস্থান করছে।

[৫] প্রত্যক্ষদর্শীরা জানান, উপাচার্যের ভবন থেকে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে প্রায় পাঁচ শতাধিক আন্দোলনকারী জড়ো হন। এসময় তারা উপাচার্য ভবন ও হামলাকারীদের উপর চড়াও হন।

[৬] এক পর্যায়ে পুলিশের সাথেও সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এসময় পুলিশের টিয়ারশেল ও গুলিতে আহত হন অন্তত চারজন সাংবাদিকসহ অসংখ্য আন্দোলনকারী ।

[৭] আহত সাংবাদিকরা হলেন আব্দুর রহমান সারজিল, মেহেদী মামুন, মোসাদ্দেক। বাকি আহতদের তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

[৮] আন্দোলনকারী আরও অভিযোগ করেন, ছাত্রলীগ ও বহিরগতরা দেশীয় অস্ত্রসহ তাদের উপর হামলা করেছেন। পরে শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুললে তারা পিছু হটে অবস্থান নিয়েছে।

[৯] এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার। সম্পাদন: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়