শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইডেনের কোটা আন্দোলনকারীদের ওপর হামলা, অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

আরমান হোসেন, ঢাবি: [২] ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা কোটা আন্দোলনের বিক্ষোভ মিছিলে যোগ দিতে চাইলে ইডেন কলেজ ছাত্রলীগ হলের গেটে তালা দিয়ে রাখে। শিক্ষার্থীরা জোর করতে চাইলে তাদেরকে বিভিন্ন ভাবে নির্যাতন করে। আগে থেকে জড়ো হওয়া শিক্ষার্থীদের কলেজ থেকে বের করে দেয়। শিক্ষার্থীরা ছাত্রলীগের বাধা পরোয়া না করে তালা ভেঙে মিছিলে যোগ দেয়। 

[৩] ইডেন মহিলা কলেজের এক ছাত্রী বলেন, আমাদের ৮-৯ জন শিক্ষার্থী আহত হয়েছে। আমরা ৬টি হলের তালা ভেঙে মিছিলে যোগ দিয়েছি।

[৪] আরেক শিক্ষার্থী ছাত্রীদের ওপর অবর্ণনীয় নির্যাতনের বিবরণ দিতে গিয়ে বলেন, আমাদের আন্দোলনকারী শিক্ষার্থীদের পেটে লাথি দেওয়া হয়েছে, গায়ে গরম পানি ঢালা হয়েছে, শিক্ষার্থীদের রক্তাক্ত করা হয়েছে। এছাড়া আরও বিভিন্নভাবে আহত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

[৫] নানা বাধা বিপত্তি এড়িয়ে ইডেন কলেজের শিক্ষার্থীদের দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে পৌঁছাতে দেখা যায়। 

[৬] রাজু ভাস্কর্যে পৌঁছার পরপরই রাজু ভাস্কর্যের সামনে নির্যাতিত এক ছাত্রী অজ্ঞান হয়ে যায়। পরে শিক্ষার্থীরা তাকে মেডিকেলে নিয়ে যায়।

[৭] এদিকে দুপুর ২টায় নির্যাতনের শিকার এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর মনে হলে তাকে ঢাকা মেডিকেলের আইসিওতে ভর্তি করা হয়। আহত শিক্ষার্থীর মাথায় চরমভাবে আঘাত করা হয়েছে বলে জানা যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়