শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৪:১৫ দুপুর
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন: গণপদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর বাকৃবি শিক্ষার্থীদের স্মারকলিপি প্রদান

রায়হান আবিদ, বাকৃবি: [২] কোটা সংস্কারের দাবিতে সারা বাংলাদেশের ছাত্রসমাজের সাথে একাত্মতা প্রকাশ করে গণপদযাত্রার আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

[৩] রোববার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে ওই পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ১৩টি হল, কে.আর মার্কেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। এরপর দুপুর ৩টায় শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ময়মনসিংহের জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে রাষ্ট্রপতি বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন। 

[৪] আন্দোলনে শিক্ষার্থীরা জানান, আমাদের সারা বাংলার ছাত্র-ছাত্রীবৃন্দদের যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনের এক দফা এক দাবিকে অনেকেই ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করতেছে। তারই পরিপ্রেক্ষিতে আজকে সারাদেশের সকল বিশবিদ্যালয় ও কলেজে গণ-পদযাত্রা কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়া ঢাকায় রাষ্ট্রপতি বরাবর ও অন্যন্য জেলায় জেলা প্রশাসক বরাবর স্নারকলিপি প্রধান করা আজকের কর্মসূচির অংশ। 

[৫] গণ পদযাত্রা শেষ হবার পর দুপুর ৩টার সময় আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ময়মনসিংহের জেলা প্রশাসকের কার্যালয়ে যান এবং আন্দোলনরত শিক্ষার্থীদের স্বাক্ষরসহ একটি স্মারক লিপি রাষ্ট্রপতি বরাবর প্রেরণের জন্য ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর নিকট জমা দেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়