শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ১০:০৪ রাত
আপডেট : ১৫ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেরোবির কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের হাতাহাতি 

সাজ্জাদুর রহমান, বেরোবি: [২] কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে হাতাহাতি করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে। বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। 

[৩] বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুারালের সামনে বিকাল ৪:০০ টায় কোটা সংস্কারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের একটি পদযাত্রা শুরু হয়। এই পদযাত্রা জিরো পয়েন্ট হয়ে ঘুরে দেবদারু সড়ক হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন পার হলেই আন্দোলনকারী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এমন সময় প্রক্টর কয়েকজন শিক্ষক নিয়ে তাদের থামানোর চেষ্টা করেন। আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রক্টরের বাঁধা মানতে অস্বীকার করলে এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীদের আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে হাতাহাতি করতে দেখা যায়। তবে এসময় কোনো হতাহতের খবর পাওয়া যায় নি।

[৪] আন্দোলনকারী শিক্ষার্থী শয়ন বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছি কিন্তু এখানে ছাত্রলীগ এবং প্রশাসন আমাদের বাধা দিয়েছে। ইংরেজি বিভাগের শিক্ষার্থীর সাঈদ বলেন, আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন করে যাব। 

[৫] বিশ্ববিদ্যালয়ে ডক্টর শরিফুল ইসলাম বলেন, উপর থেকে বলা আছে আজকে বাইরে যাওয়া যাবে না। শিক্ষার্থীদের যেন কোন ক্ষতি না হয় তাই তাদের থামানোর চেষ্টা করেছি। এছাড়া প্রক্টরকে কেউ ধাক্কা দিয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন আমাকে কেউ ধাক্কা দেয়নি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়