শিরোনাম
◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মহাসড়ক অবরোধ করে মঞ্চনাটক কোটা আন্দোলনকারীদের

সাজ্জাদুর রহমান, বেরোবি: [২] সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের দাবিতে ঢাকা-রংপুর মহাসড়কের রংপুর নগরীর মর্ডান মোড় অবরোধ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বন্ধ রয়েছে এই রুটের সকল যান চলাচল। 

[৩] ফাঁকা রাস্তায় মঞ্চনাটকে মেতেছেন আন্দোলনকারী। বুধবার (১০ জুলাই) দুপুর ১ টায় কিছু শিক্ষার্থীদেরকে এই মঞ্চ নাটকে অংশ নিতে দেখা যায়।

[৪] শিক্ষার্থীরা জানান, রাজপথ আমাদের এই মঞ্চ নাটক করার জায়গা না কিন্তু আমরা এটাই বুঝাতে চাচ্ছি, এই আন্দোলনে যতদিন না ফল আসবে ততদিন চালিয়ে যাব। তবু্ও এ স্বাধীন দেশে কোনো ধরনের বৈষম্য মানবো না।

[৫] এ ছাড়াও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রতিবন্ধী ও অনগ্রসর জাতিগোষ্ঠির কোটা ছাড়া সব কোটা পদ্ধতি বাতিলের দাবি জানান। কারণ যে পরিমাণ কোটা, তাতে দেশের মেধাবীরা চাকরি না পেয়ে দেশের বাইরে চলে যাবে। আর দেশে সরকারি চাকরি করার আগ্রহও হারাবে।

[৬] এদিকে, তাদের দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানায় শিক্ষার্থীরা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়