শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রত্যয় স্কিম বাতিলসহ তিন দাবিতে শিক্ষকদের কর্মবিরতিতে ৩৫ বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা 

অপূর্ব চৌধুরী: [২] বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া আমাদের নতুন সময়কে বলেন, সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিল, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তি ও স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবি জানিয়েছি আমরা। এরপর আমরা পর্যায়ক্রমে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছি, সংবাদ সম্মেলন করেছি ও স্বাক্ষর নিয়েছি। শিক্ষামন্ত্রীর সাথে দুইদিন মিটিং করেছি। এখন আমরা বাধ্য হয়েই সর্বাত্মক আন্দোলন করছি। যেহেতু আমরা সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন বিষয়ে সাড়া পাইনি তাই এই আন্দোলন চালিয়ে যাবো। আপাতত এটিই আমাদের পরিকল্পনা।

[৩] তিনি আরও বলেন, শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে আমাদের পরিকল্পনা আছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা প্রয়োজনে অনলাইন-অফলাইনে স্পেশাল ক্লাস নিব। শিক্ষার্থীরা যেন সেশন জটে না পড়ে সেজন্য যথাসময়ে পরীক্ষা নেওয়া হবে। বেশি বেশি ক্লাস শিক্ষকরা নিলেই কোন জটিলতা তৈরী হবেনা। 

[৪] এদিকে তিন দফা দাবিতে সোমবার অষ্টম দিনেরমতো সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৩৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। 

[৫] শিক্ষকদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন। শিক্ষক-কর্মচারীদের এই সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়গুলোতে বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম। গত সপ্তাহ থেকে বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়গুলোতে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। সম্পাদনা: ইকবাল খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়