শিরোনাম
◈ নিজ বাসা থেকে কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা ৪-৫ দিন আগেই মৃত্যু হয়েছে ◈ লালন মেলায় চুরি হওয়া ১৬ মোবাইলসহ যুবক আটক ◈ বেতন গ্রেড না বাড়ালে টিকা নয়, আল্টিমেটাম স্বাস্থ্যকর্মীদের ! ◈ টাঙ্গাইলে পিঁপড়ার ডিমের কেজি ১৫০০ টাকা ◈ ছাত্রলীগ নেতার সঙ্গে ফোনালাপ ফাঁস, রাবি ছাত্রদলের ২ নেতাকে অব্যাহতি ◈ পোশাকশিল্পে স্বস্তি ফিরছে, নতুন অর্ডার আসছে ◈ সৌদি আরবের হাতে ফিলিস্তিনকে তুলে দেবে যুক্তরাষ্ট্র? ◈ ওবায়দুল কাদেরের সন্ধান দিলেই পুরস্কার ◈ কারি কারি টাকার বান্ডিল ইউএনওর পোড়া বাড়ি-গাড়িতে, ভিডিও ভাইরাল ◈ পেটের ব্যথা নিয়ে হাসপাতালে, পেট থেকে বের হলো কাঁচি

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ১০:২৫ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০১:৩৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ হত্যা মামলার আসামি শ্রমিক লীগ নেতা গোলাম সারোয়ার পিন্টু গ্রেফতার

রাজধানীর বাড্ডা এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪টি হত্যা মামলাসহ ৫টি মামলার এজাহার নামীয় আসামি বাড্ডা থানা শ্রমিক লীগের সহ-সভাপতি গোলাম সারোয়ার পিন্টুকে (৪৪) গ্রেপ্তার করেছে বাড্ডা থানা পুলিশ।

শুক্রবার রাতে রাজধানীর উত্তর বাড্ডার স্বাধীনতা সরণি বাগানবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ডিএমপি মিডিয়া ও পাবলিক রিলেশন্স সেন্টারের উপ পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান।

বাড্ডা থানা সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত গোলাম সারোয়ার পিন্টুক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪টি হত্যা মামলা ও একটি হত্যা চেষ্টা মামলার এজাহার নামীয় আসামি। গত ২০ ও ২১ আগস্ট ভিকটিম হাফিজুল ও সুমন শিকদার হত্যার ঘটনায় বাড্ডা থানায় দুটি পৃথক মামলা রুজু হয়। পরবর্তীতে গত ১ ও ২৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখে মো. সিরাজুল ব্যাপারী ও সোহাগ মিয়া হত্যার ঘটনায় বাড্ডা থানায় আরও ২টি মামলা রুজু হয়। তাছাড়াও তার বিরুদ্ধে গত ৮ সেপ্টেম্বর ভিকটিম রুবেল মিয়া বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা চেষ্টা মামলা রুজু করেন।

রুজুকৃত মামলাগুলোর এজাহার সূত্রে জানা যায়, গত ১৯ ও ২০ জুলাই এবং ৫ আগস্ট ২০২৪ তারিখে বাড্ডা এলাকায় আন্দোলনরত বৈষম্য বিরোধী ছাত্র-জনতার উপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। হামলার সময় আন্দোলনকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ করা হয়। এতে গ্রেপ্তারকৃত পিন্টু উক্ত হামলায় সক্রিয়ভাবে অংশ গ্রহণ করে। তাদের হামলায় ভিকটিম হাফিজুল, সুমন শিকদার, সিরাজুল ব্যাপারী ও সোহাগ মিয়া নিহত হন এবং রুবেল মিয়া গুরুতর আহত হন।

হত্যার ঘটনায় রুজুকৃত মামলাসমূহ তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে গোলাম সারোয়ার পিন্টুকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত পিন্টুকে আদালতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়