শিরোনাম
◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো ◈ বিপিএলে ঢাকা ক্যাপিটালসের প্রধান কোচ সুজন ◈ রাষ্ট্রপতির অপসারণ নিয়ে দ্বিধাবিভক্ত বিএনপি

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২৪, ১১:৪৮ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাসা থেকে ৩ কোটি টাকা পাওয়া সেই সাবেক সিনিয়র সচিব শাহ কামাল গ্রেফতার

মাসুদ আলম : রাজধানীর মহাখালী এলাকা থেকে শাহ কামালকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়।  গতকাল দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বাবর রোডের বাসায় ডিএমপি'র একটি অভিযানে ৩ কোটি ১ লক্ষ টাকা ও ১০ লক্ষ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছিল। শনিবার (১৭ আগস্ট) রাতে ডিএমপি কমিশনার মাইনুল হাসান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। 

শুক্রবার (১৬ আগস্ট) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বাবর রোডের বাসায় ডিএমপির একটি অভিযানে ৩ কোটি ১ লাখ টাকা ও ১০ লাখ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছিল।

এর ধারাবাহিকতায় শনিবার রাতে রাজধানীর মহাখালী থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি অভিযানে তিনি গ্রেফতার হয়েছেন।

ডিএমপি সূত্র জানায়, শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের এফ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি থেকে বিপুল পরিমাণের দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বাসাটি ত্রাণ ও দুর্গম ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাবেক সচিব শাহ কামালের। ওই বাসা থেকে ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ টাকা এবং ১০ লাখ ৩ হাজার ৩০৬ টাকা মূল্যের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। বিদেশি মুদ্রার মধ্যে রয়েছে তিন হাজার ইউএস ডলার, এক হাজার মালোয়শিয়া রিংগি, দুই হাজার ৯৬৯ সৌদী রিয়াল, চার হাজার ১১২ সিঙ্গাপুরী ডলার, এক হাজার ৯১৫ অট্রেলিয়ান ডলার, ২৫ হাজার কোরিয়ান ইয়াং ও ১৯৯ চাইনিজ ইয়াং। এছাড়াও ১০০ টাকার ৭৪৪টি প্রাইজ ব্রন্ড উদ্ধার করা হয়, যার মূল্য ৭৪ হাজার ৪০০ টাকা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোহাম্মদপুরের ওই বাসাটি ৬ তলা। বাসার দ্বিতীয় তলায় সাবেক সচিব শাহ কামাল পরিবার নিয়ে থাকেন। পরে স্থানীয়রা জানতে পারেন বাসাটিতে বিপুল পরিমাণের টাকা লুকিয়ে রাখা হয়েছে। এরপর স্থানীয় জনতা ওই ভবনটি ঘিরে ফেলে। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের খবর দেন। স্থানীয় জনতা থেকে খবর পেয়ে বাসাটিতে ডিএমপির একাধিক টিম যায়। পরে ডিএমপির অভিযান বাসাটি থেকে বিপুল পরিমাণে দেশি বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়