শিরোনাম

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২৪, ১২:০০ রাত
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশের সহযোগিতায় যেভাবে দেশ ছেড়ে পালালেন সাবেক আইজিপি বেনজীর (ভিডিও)

মাসুদ আলম : চলতি বছরের চার মে রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২৩ ঘণ্টা ৪০ মিনিট আট সেকেন্ড ব্যাপ্তির একটি সিসিটিভি ফুটেজে দেখা  যায় সাবেক আইজিপি দুর্নীতির দায়ে অভিযুক্ত বেনজীর আহমেদ সিঙ্গাপুর এয়ারলাইন্সে ওঠার জন্য শেষ সিকিউরিটি চেকের জন্য যাচ্ছেন। তার পরনে ছিলো সোনালী রঙয়ের একটি হাফ শার্ট এবং এ্যাশ কালারের প্যান্ট এবং কালো পাদুকা। সূত্র : চ্যানেল একাত্তর

অবশেষে কিছুটা হলেও পাওয়া গেলো দুর্নীতির দায়ে অভিযুক্ত সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের হদিস। গেলো ৪ মে রাত পৌনে বারোটার রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে গ্রেপ্তার এড়াতে দেশ ছেড়ে পালিয়ে যায় পুলিশ বাহিনীর এই সাবেক মহাপরিদর্শক।

পালানোর সময় বেনজীর আহমেদের সাথে তার পরিবারের কেউ ছিলো না।তাতে ধারনা করা যায়, তার স্ত্রী সন্তানদের আগেই তিনি দেশের বাইরে পাঠিয়ে দিয়েছেন। সিসিটিভি ফুটেজে দেখা যায় এক সময়ের প্রবল প্রতাপশালী পুলিশ কর্তা বেনজীর আহমেদকে নিরাপদ পৌঁছে দেয়ার জন্য সেখানে দুই জন পুলিশ কর্মকর্তা সহযোগিতা করেন।

সিঙ্গাপুর এয়ারলাইন্সে ওঠার সবশেষ নিরাপত্তা তল্লাশি স্থানে দেখা যায় বেনজীর তার শারীরিক তল্লাশি শেষ করে পাসপোর্ট হাতে দাঁড়িয়ে থাকেন। আর, তার হ্যান্ড লাগেজের নিরাপত্তা তল্লাশি শেষ করে বেনজীর আহমেদের হাতে দেন এক পুলিশ কর্মকর্তা।

কিছু সময় দাঁড়িয়ে থাকার পর দুর্নীতির দায়ে অভিযুক্ত সাবেক র‍্যাব, ডিএমপি এবং পুলিশ প্রধানকে শেষবারের ৪ মে ২০২৪ এর রাত ২৩.৪৪ মিনিট ১৫ সেকেন্ডে শেষবারের মত দেখ যায়। পরবর্তীতে বেনজীর আহমেদ সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে সিঙ্গাপুরে উদ্দেশ্য দেশ ত্যাগ করেন।

এর আগে, ৩১ মার্চ বেনজীরের ঘরে আলাউদ্দিনের চেরাগ শিরোনামের তার বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকার সম্পদ অর্জনের একটি প্রতিবেদন প্রকাশ হয়।

পরে বিষয় দুদকের নজরে আসলে দুদক ২৮ মে বেনজীর আহমেদকে ছয় জুন এবং তার স্ত্রী সন্তানকে নয় জুন দুদক কার্যালয়ে এসে সম্পদের হিসাব বর্ণনা দেয়ার জন্য চিঠি পাঠায়।কিন্তু বিধিবাম। দুদকের আগেই বিষয়টি আচ করতে পেরে দুদকের চিঠি পাঠানোর ২৪ দিন আগেই বেনজীর নিজে এবং তার আগেই তার স্ত্রী সন্তান বাংলাদেশ থেকে পালিয়ে যায়।

তবে, মানুষের কৌতূহল ছিলো কোথায় কখন কিভাবে বেনজীর দেশ ছেড়ে পালিয়েছেন। এই সিসিটিভির ফুটেজে নিশ্চিত হওয়া যায় যে বেনজীর দেশে। প্রশাসন এবং দুদককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এক রকম সবার সামনে দিয়েই পুলিশেরই সহযোগিতায় দেশ ছেড়ে পালিয়ে সিঙ্গাপুরে উদ্দেশ্য রওনা দেয়া। তবে সিঙ্গাপুর গেলেও বেনজীর আহমেদের বর্তমান অবস্থান এখন কোথায় সেই তথ্য জানার চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়