শিরোনাম
◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে ◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি 

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ২

মুযনিবীন নাইম: [২] রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামাদিসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

[৩] গ্রেপ্তারকৃতরা হলেন, রাকিব হাসান (২৫) ও শাহ আলম মিজি (৩৯)। এ সময় তাদের থেকে একটি কম্পিউটার, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন, একটি শিক্ষা সনদ ও একটি মার্কশিট উদ্ধার করা হয়।

[৩] বুধবার সন্ধ্যায় রাজধানীর নিউমার্কেট থানাধীন বাকুশাহ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১০ এর একটি দল।

[৪] বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল বলেন, রাজধানীর নিউমার্কেট থানাধীন বাকুশাহ মার্কেট এলাকায়  অভিযান পরিচালনা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জাল সনদ, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ এবং জাল ড্রাইভিং লাইসেন্স প্রস্তুতকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

[৫] অভিযুক্তরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরি করে আসছিল। তারা টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালাতেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

এমএন/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়