শিরোনাম

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ নেতা সালামসহ দু'হত্যাকাণ্ডের আরও ৪ আসামি গ্রেপ্তার

মো. আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: [২] আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালামসহ জোড়া খুনের মামলায় আরও চার আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

[৩] মঙ্গলবার গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্য অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা কবরস্থান এলাকা থেকে ৩৭টি ককটেল ও চাইনিজ কুড়ালসহ ১৩টি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। এর আগে সোমবার চট্টগ্রাম থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

[৪] গ্রেপ্তাররা হলেন- শিবগঞ্জে ঢোরবোনা গ্রামের জেন্টু আলীর ছেলে আজম আলী (৩৯) একই এলাকার ময়েজ আলীর ছেলে সারহব আলী (২২), সদর উপজেলার বোলতলা চকবহরম গ্রামের যুবায়ের রহমানরে ছেলে তাজ হাসান হৃদয় (২১) ও শিবগঞ্জে রসিক নগর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে ফিরোজ (২৮)।

[৫] চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামিদের অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রামে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। সেখান থেকে এজাহারভুক্ত চার আসামিকে গ্রেপ্তার করা হয়।

[৬] তিনি জানান, চট্টগ্রাম থেকে গ্রেপ্তার হওয়া চারজনই হত্যার সঙ্গে সরাসরি জড়িত এবং তাদের দেয়া তথ্য অনুযায়ী পুলিশ সোমবার রাত ও মঙ্গলবার সকালে শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা কবরস্থানে ও আশপাশে অভিযান চালানো হয়। সেখান থেকে ৩৭টি ককটেল উদ্ধার করা হয়। এ ককটেলগুলো হত্যাকাণ্ডের সময় হত্যাকারীদের সঙ্গে ছিল, তবে সেগুলো বিস্ফোরণের প্রয়োজন হয়নি।

[৭] অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এ ঘটনায় রাজশাহী থেকে বোমা ডিসপোজাল দল ককটেলগুলো উদ্ধার করে ধ্বংস করে।

[৮] এদিকে বিকালে আসামি সাহেব আলী ও তাজ হাসান হৃদয় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের এসআই আসগর আলী।

[৯] উল্লেখ্য, গত ২৭ জুন চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রানীহাটি এলাকায় খুন হন নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম ও স্কুল শিক্ষক আব্দুল মতিন আলী। ওই জোড়া খুনে আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকসহ ৫২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করেছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়