শিরোনাম
◈ ৭ অঞ্চলে রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা ◈ আন্দোলনে অংশ নেওয়া ছাত্ররা সবাই একত্রে থাকবেন, তা না হলে পরিণতি খারাপের দিকে যাবে: সারজিস আলম ◈ গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের সংখ্যা সম্পর্কে মিথ্যা এবং ভুল তথ্য ছড়াচ্ছে   ◈ রাষ্ট্রপতির অপসারণে ফের রাজনৈতিক সংলাপ, এবার সমন্বয়করা ◈ অমিত শাহের পেট্রাপোল বন্দর পরিদর্শনে বন্ধ থাকবে আমদানি-রফতানি ◈ আলোচিত সেই এডিসি সানজিদাকে বদলি ◈ 'যে কোন দিন আপনার বিরুদ্ধেও দাঁড়িয়ে যেতে পারি', আইন উপদেষ্টার সামনেই হাসনাত বললেন (ভিডিও) ◈ তরুণীকে একা পেয়ে টানাহেঁচড়া করল ছিনতাইকারীরা (ভিডিও) ◈ একদিনের মাথায় প্রধান উপদেষ্টার একান্ত সচিবের নিয়োগ বাতিল ◈ ফরিদপুরে ছাত্রী হোস্টেলের পরিচালিকা ৩০ লাখ টাকা নিয়ে উধাও

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ১২:২৭ দুপুর
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অমিত শাহের পেট্রাপোল বন্দর পরিদর্শনে বন্ধ থাকবে আমদানি-রফতানি

আইরিন হক, বেনাপোল(যশোর) প্রতিনিধি:ভারত সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের মধ্যে আগামী শনি,রোববার  দুই দিন আমদানি,রফতানি কার্যক্রম বন্ধ ঘোষনা করেছেন পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ। সোমবার সকাল থেকে পুনরায় শুরু হবে  আমদানি,রফতানি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভারতের পেট্রাপোল বন্দরের ম্যানেজার কমলেশ সাইনি সাক্ষরিত এক পত্রে এ তথ্য নিশ্চিত করেন। এদিকে শুক্রবার সাপ্তাহিক ছুটিতে এ বন্ধ টানা ৩ দিনের কবলে পড়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক মামুন কবীর তরফদার  বলেন, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন করবেন। এ জন্য ২৬ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ঐ সময় বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য লোড-আনলোড (ওঠানো-নামানো) কার্যক্রম স্বাভাবিক থাকবে। 

বেনাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবর রহমান  জানান, পেট্রাপোলে আধুনিক মানের যাত্রী টার্মিনালসহ অন্য স্থাপনা উদ্বোধন উপলক্ষে সেখানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী আসবেন। তাঁর নিরাপত্তা নিশ্চিতে দুই দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখেছেন। ২৫ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায়  টানা ৩ দিন বন্দর বন্ধের কবলে পড়ছে।

বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহসান বলেন,ছুটিতে এপথে  বানিজ্য বন্ধ থাকলেও বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া এবং ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

এদিকে ব্যবসায়ীরা জানান, প্রতিদিন বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে প্রায় ৫০০ ট্রাক পণ্য  আমদানি ও ২৫০ ট্রাক পণ্য রফতানি হয়। এই আমদানি পণ্য থেকে সরকারের প্রায় ৫০ কোটি টাকা রাজস্ব আসে। কিন্তু বন্দর ৩ দিন বন্ধের কবলে পড়ায় বেনাপোল ও পেট্রাপোল বন্দর পণজটের  কবলে পড়েছে। রাজস্ব আয়েও বিরুপ প্রভাব পড়বে আশঙ্কা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়