শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০৭:১৭ বিকাল
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদমদীঘিতে এইচপিভি টিকাদার কার্যক্রম শুরু

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে মাধ্যমিক স্কুল ও কমিউনিটি স্কুল পর্যায়ে কিশোরীদের জড়ায়ু মুখের ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১০ টায় আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সভাকক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার রুমানা আফরোজ।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ফজলে রাব্বির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিক আজিজ, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম, আবাসিক মেডিকাল অফিসার ডা: শেখ মাহবুবুর আহমেদ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা: ফজলে রাব্বি জানান, জড়ায়ু মুখের ক্যান্সার প্রতিরোধে ৫ শ্রেনী থেকে ৯ শ্রেনি ও কমিউনিটি স্কুলের ১০ থেকে ১৪ বছর বয়সি কিশোরীদের ১ ডোজ করে টিকা প্রদাণ করা হবে। এ উপজেলায় মোট আট হাজারের অধিক শিশুকন্যাদের এই টিকা প্রদাণের লক্ষ্যমাত্র রয়েছে। আগামী ১৮দিন ব্যাপি এই কার্যক্রম চলবে। ভ্যাকসিন বা টিকা নেয়ার জন্য স্ব স্ব কিশোরীদের জন্ম নিবন্ধনের মাধ্যমে রেজিষ্ট্রশন করে এই ভ্যাকসিন নেয়া যাবে। তিনি এ উপজেলার সকল কিশোরীদের এই টিকা গ্রহণের জন্য আহবান জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়