শিরোনাম
◈ ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ◈ এইচএসসির ফল পুনর্মূল্যায়নের দাবি : রণক্ষেত্র সচিবালয়, শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ (ভিডিও) ◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা (ভিডিও) ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০১:০১ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে  দুই লাইনম্যানের মৃত্যুতে ২ জন বরখাস্ত

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পল্লী বিদ্যুতের লাইন মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হওয়ার ৯ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসের লাইনম্যান গ্রেড-১ মোঃ মোস্তাফিজুর রহমানের।  এর আগে এই ঘটনায় সাব-জোনাল অফিসের লাইন্যামন গ্রেড-২ রেজুয়ানুল হক মারা যান। 

দুই লাইনম্যানের মৃত্যুর ঘটনায় সিন্দুরখান সাব-জোনাল অফিসের এজিএম আশরাফ হায়দার ও সিন্দুরখান সাব-জোনাল অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার আব্দুল মতিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, পবিস সিন্দুরখান সাব-জোনাল অফিসে কর্মরত রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমান গত শনিবার ১২ অক্টোবর ২০২৪ইং, দুপুর দেড়টার সময় সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় তিন ফেজ সেকশন কেটে ক্রস আর্ম পাল্টাতে গিয়েছিলেন। অসাবধানতাবশত তিন ফেজের এক ফেজ জাম্পার করা ছিল। এ অবস্থায় বিদ্যুতায়িত হয়ে রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমানের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। 

স্থানীয় লোকজন ও পবিস সিন্দুরখান সাব-জোনাল অফিসের লোকজন তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রেজুয়ানুল হককে মৃত ঘোষণা করেন। ও মোস্তাফিজের অবস্থা আশঙ্কাজনক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়। এ সময় পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে তাৎক্ষণিক এম্বুলেন্সযোগে তাকে ঢাকার বার্ন ইউনিটে নেওয়া হয়।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এ.বি.এম মিজানুর রহমান বলেন, মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসে কর্মরত লাইনম্যান মোস্তাফিজুর রহমানের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সমিতির তত্ত্বাবধানে গত ১২ তারিখে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তার চিকিৎসায় কোনো ত্রুটি করিনি। বিদ্যুৎস্পৃষ্টের ঘটনার ৯দিন পর আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টার সময় ঢাকায়  চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

এ দিকে এ ঘটনায় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে দায়িত্বে অবহেলার কারণে সমিতির সিন্দুরখান সাব-জোনাল অফিসের এজিএম আশরাফ হায়দার ও সিন্দুরখান সাব-জোনাল অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার আব্দুল মতিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে পবিস সূত্রে জানা যায়। চূড়ান্ত তদন্তের রিপোর্ট পেয়ে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এ.বি.এম মিজানুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়