শিরোনাম
◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪, ০৯:০৪ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেঘনা নদীর দস্যু বাবলাকে গুলি করে হত্যা করেছে  দুর্বৃত্তরা

মিজান লিটন : মেঘনা নদীর কুখ্যাত বাবলা ডাকাতকে গজারিয়া এলাকার তার নবাড়িতে ঢুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২২ অক্টোবর) আনুমানিক সকাল ৯টার দিকে দুর্বৃত্তরা উপজেলার ইমামপুর ইউনিয়নের মল্লিকেরচর এলাকায় বাবলার দোতলা ভবনের বাড়িতে ঢুকে তাঁকে গুলি করে হত্যা করে। ৫ আগস্টের পর চাঁদপুরের মামলাগুলোর গ্রেপ্তার এড়াতে বাবলা রহিম বাদশা নামক ব্যাক্তির এই বাড়ীতে থাকতেন।

নিহত বাবলা ওরফে উজ্জল খালাসি চাঁদপুরের মতলব উপজেলার মোহনপুর গ্রামের বাচ্চু খাঁর ছেলে। তিনি মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মল্লিকের চর রহিম বাদশার বাড়িতে থেকে দীর্ঘদিন ধরে গজারিয়া, মুন্সিগঞ্জ সদর, চাঁদপুর এলাকায় বালু মহল নিয়ন্ত্রণ করতেন বলে পুলিশ জানায়।

মল্লিকেরচর এলাকার এক ব্যাক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আজ সকাল ৯টার দিকে আমি গরুর ঘাস কাটার জন্য নৌকা নিয়ে বাবলার বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলাম। এ সময় দেখি দুটি স্পীডবোট ও দুটি ইঞ্জিনচালিত ট্রলার নিয়ে হেলমেট পরে ২০ থেকে ২৫ জন বাবলার বাড়ির সামনে এসে নামে। এ সময় তারা স্পীডবোট ও ট্রলার থেকে নেমে বাবলার বাড়ির সামনে গুলি করে আতঙ্ক ছড়াতে থাকে। পরে বাবলার পাকা ভবনের দোতলায় উঠে বাবলাকে গুলি করে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার আগে ওই বিল্ডিংয়ের দরজা বন্ধ করে চার থেকে পাঁচজনকে আটক করে স্থানীয়রা।

ইমামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য জসিম বলেন, মল্লিকের চর এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে বাবলার সঙ্গে অপর একটি গ্রুপের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। অপর গ্রুপের নাম ঠিকানা জানতে চাইলে তিনি বলতে রাজি হননি।


এদিকে বাবলাকে হত্যার খবরে তাঁর গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উত্তরে মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেছেন এলাকাবাসী। তাঁরা বলেন, চাঁদপুরের মতলব উত্তর ও মুন্সিগঞ্জ জেলার সীমান্তবর্তী মেঘনা নদীতে বাবলা বাহিনীর প্রধান বাবলা দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এলাকাবাসী বালু উত্তোলনের প্রতিবাদ করায় অনেকেই গুলিবিদ্ধসহ তাঁর বাহিনীর হামলার শিকার হতো।

এ ছাড়াও চাঁদপুর ও মুন্সিগঞ্জ জেলার অন্তর্ভুক্ত পদ্মা-মেঘনা নদীতে চলাচলরত বালুবাহী বাল্কহেড, তেলবাহী জাহাজ, লঞ্চ, স্টিমার ও নদীতে মাছ ধরার জেলেদের ট্রলারে হামলা চালিয়ে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও অবৈধ বালু উত্তোলনসহ সবকিছুই বাবলা বাহিনী হাতের মুঠে থাকত।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল হক বলেন, বাবলার বিরুদ্ধে মতলব উত্তর থানায় বর্তমানে দুটি ডাকাতি মামলার ওয়ারেন্ট আছে। এছাড়াও আমরা খোঁজ করে দেখেছি মুন্সীগঞ্জ, দাউদকান্দিসহ আশপাশের থানায় তার বিরুদ্ধে ২৭টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, নানা সময় তাকে পুলিশ গ্রেপ্তারের চেষ্টা করে। সে গ্রেপ্তার এড়ানোর জন্য মুন্সীগঞ্জ মল্লিকের চর জনৈক রহিম বাদশার বাড়ীতে থাকতেন। সেখানেই আজকে গুলাগুলির ঘটনা ঘটে এবং সে মারা যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়