শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, পুলিশের গুলিতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধসহ ৩ আহত (ভডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে সিরাজগঞ্জে মশাল মিছিল 

সোহাগ হাসান জয়,সিরাজগঞ্জ প্রতিনিধি : সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ ও ফ্যাসিবাদের প্রধান দোসর রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে সিরাজগঞ্জে মশাল মিছিল ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যার ৭টার দিকে সিরাজগঞ্জে ইসলামীয়া কলেজ মাঠ থেকে একটি মশাল মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি সিরাজগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজার স্টেশন এলাকায় স্বাধীনতা স্কয়ারে উপস্থিত হয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা ফাসিবাদের প্রধান দোসর চপ্পু তুই গদি ছাড়, জুলাইয়ের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, বাধা আসবে যেখানে, লড়াই হবে সেখানে, ছাত্রলীগের দুই গালে, জুতা মার তালে তালে, স্বৈরাচারের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও, ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবেসহ বিভিন্ন শ্লোগানে শহরের প্রধান প্রধান সড়কে কাঁপিয়ে তোলে শিক্ষার্থীরা।

সংক্ষিপ্ত সমাবেশে বৈষ্যমবিরোধী ছাত্র-আন্দোলনের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত ইসান বলেন, জুলাই গণঅভ্যুত্থানে প্রায় ২ হাজার ছাত্র-জনতা জীবন দিয়েছে। গণঅভ্যুত্থানে গণভবন ছেড়ে পালিয়েছে আওয়ামী ফ্যাসিবাদের আইডল শেখ হাসিনা। এখন এই অবৈধ রাষ্ট্রপতি পলাতক প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র খুঁজছেন। তার সব মন্তব্য ও প্রচেষ্টা পতিত ফ্যাসিবাদ ও ফ্যাসিবাদ এর দোসরদের রক্ষা ও পুনর্বাসন করা।

সমাবেশে শিক্ষার্থীরা আরও বলেন, আমরা অর্ন্তবর্তীকালীন সরকারকে বলতে চাই, চিহ্নিত জাতীয় শত্রুদের কেউ পুনর্বাসন করার দুঃসাহস দেখালে শহীদ আবু সাঈদ, মুগ্ধ ও রঞ্জুর অনুসারীরা আবার জীবন দেবে, রক্ত দেবে কিন্তু তাদের পুনর্বাসনের কোনো সুযোগ দেবে না। কীভাবে দেশকে, স্বাধীনতাকে রক্ষা করতে হয় তা জীবন দিয়ে শিখে ফেলেছে জনগণ। এই দেশ নিয়ে আর কাউকে চক্রান্ত করার সুযোগ দেয়া হবে না। রাষ্ট্রপতি পদে থাকার নৈতিকতা হারিয়েছে। অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়