শিরোনাম
◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি ◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা 

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ১২:০১ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪০তম বিসিএস পুলিশের সমাপনী কুচকাওয়াজ স্থগিত

রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে অনুষ্ঠিতব্য শিক্ষানবিশ পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ স্থগিত করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সকাল ১০টায় একাডেমিক প্যারেড গ্রাউন্ডে ৪০তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের এ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কুচকাওয়াজে যোগ দিতে একদিন আগেই রাজশাহীতে পৌঁছান স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তবে ঠিক কি কারণে এ অনুষ্ঠান হঠাৎ রাতে স্থগিত করা হয় তা নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) বিকেলে লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত জাহাঙ্গীর আলম চৌধুরী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অংশ নেয়া এসব কর্মকর্তাদের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে তিনি বলেন, গত ১৫ বছরে মেধার বাইরে রাজনৈতিক বিবেচনায় বিসিএস পুলিশে যারা নিয়োগ পেয়েছেন তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র জানায়, এবারে ৪০ তম বিসিএস পুলিশে যারা নিয়োগ পেয়ে তাদের প্রশিক্ষণ সমাপনীতে অংশ নিচ্ছেন তাদের মধ্যে ৬২ জন রয়েছেন যারা আওয়ামী লীগ সরকারের সময়ে ছাত্রলীগের নেতা ও কর্মী বিবেচনায় এ চাকরিতে স্থান পেয়েছেন। তবে বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতনদের কেউ কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে রোববার (২০ অক্টোবর) দুপুর ১২টায় আরএমপি সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা কথা বলবেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে অনুষ্ঠানটি রোববার বেলা সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়