শিরোনাম

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:৩৬ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারী রাস্তার ইট লুট রুখে দিলো এলাকাবাসী 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:  ফরিদপুরের সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের নাজির বিশ্বাসের ডাঙ্গী গ্রামের স্থানীয় সরকার বিভাগের নির্মাণ করা একটি এইচবিবি (ইটের) সড়কের ইট তুলে নেয়ার সময় আটকে দিয়েছে এলাকাবাসী। পরে তারা পুলিশে খবর দেয়।

স্থানীয়রা জানায়, দূর্গম পদ্মার চরের মানুষের জীবন যাত্রায় স্বস্তি ফেরাতে কয়েক বছর আগে নাজির বিশ্বাসের ডাঙ্গী চরের গোরস্থান মসজিদ থেকে পালডাঙ্গী পর্যন্ত এইচবিবি (ইটের) সড়ক নির্মাণ করা হয়। কয়েকদিন ধরে সেখান থেকে ইট তুলে নিয়ে যাওয়া হচ্ছিল। 

শনিবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে ইট তুলে ট্রলারে করে নিয়ে যাওয়ার সময় তা এলাকাবাসীর নজরে আসলে ট্রলারের ইটগুলো আটকে দিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে বিকালে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান। 

স্থানীয় বাসিন্দা ও জেলা বিএনপির সদস্য মো. আসলাম শেখ জানান, ফরিদপুর নদী বন্দর এলাকার প্রভাবশালী মো. আলম শেখের মদদপুষ্ট মো. হান্নান মাতুব্বর ইটগুলো প্রতি হাজার সাড়ে ছয় হাজার টাকায় স্থানীয় মো. ইউসুফ নামের ব্যক্তির কাছে বিক্রি করে দেয়। শনিবার ইট ট্রলারযোগে বন্দরে নিয়ে আসলে আমরা সরকারী ইট বুঝতে পেরে আটকে দেই। বিষয়টি পুলিশ ও জেলা প্রশাসনকে অবগত করা হয়েছে।

ইটের একজন ক্রেতা মো. ইউসুফ জানান, তিনি ইটগুলো প্রতি হাজার সাড়ে ছয় হাজার টাকা দামে হান্নান মাতুব্বরের কাছ থেকে ক্রয় করেছেন। ইটের কিছু টাকা পরিশোধ করলেও সম্পুর্ণ টাকা এখনো পরিশোধ করতে পারিনি। যদিও হান্নান মাতুব্বর এ অভিযোগ অস্বীকার করেছেন। তিনি উল্টো ইট চুরির সময় বাধা দিয়েছিলেন বলে দাবী করেন। 

আর আলম শেখ জানান, ইট লুটের ঘটনার সাথে আমার কোনো সম্পর্ক নেই। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্যে এ ঘটনার সাথে আমাকে পরিকল্পিতভাবে জড়ানো হচ্ছে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদউজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। ইটগুলো স্থানীয়র এক ব্যক্তির জিম্মায় রাখা হয়েছে। ইট বিক্রেতাকে থানায় আসতে বলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়