শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ০৬:১৭ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে উচ্ছেদ অভিযানে হামলা, ছয়জনের নামে মামলা

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীতে দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন রেল কর্মকর্তারা। এ ঘটনায়  ছয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। মামলা করেছেন রাজবাড়ী রেলওয়ে ১৫ নম্বর কাচারী (ভূ-সম্পত্তি বিভাগের) মো. বাবু। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বোয়ালমারী থানায় মামলাটি করেন তিনি।

জানা গেছে, বোয়ালমারী রেল স্টেশন থেকে শিবপুর রেলগেট পর্যন্ত হাসপাতালের সামনে দিয়ে রেলের কয়েক একর সম্পত্তি দখল করে ঘর তুলে অনেকে ব্যবসা করছেন। কেউ ভাড়া দিয়েছেন। অনেকে লিজ নিয়েছেন। যারা অবৈধ দখলদার বা ২০২৪-২৫ অর্থবছরে লিজ নবায়ন করেনি, তাদের উচ্ছেদ করার জন্য নোটিশ দেওয়া হয়।


এ অবস্থায় বৃহস্পতিবার বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুটি বুলডোজার নিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে রেল। স্টেশন ও শিবপুর রেলগেট এলাকায় ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর রেলওয়ের লোকজনের ওপর চড়াও হন স্থানীয় লোকজন। এসময় কানুনগো জিয়াউল জিয়াকে শারীরিকভাবে লাঞ্ছিত করে বলে জানা যায়। তখন উচ্ছেদ অভিযান বন্ধ করে ফিরে যান রেলওয়ের লোকজন।

এ ব্যপারে বোয়ালমারী সহকারী কমিশনার (ভূমি) গোলাম রাব্বানী বলেন, জেলা প্রশাসক আইন শৃঙ্খলা রক্ষার জন্য আমাকে নিয়োগ করেছিলেন। ৮-১০টি দোকান উচ্ছেদ করার পর অভিযানে বাধা পড়লে অভিযান বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবর রহমান বলেন, রেল কর্তৃপক্ষের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়