শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৩:১৯ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৬টি ঘুঘু পাখি উদ্ধার করে আকাশে ছেড়ে দিয়েছে বন বিভাগ

ফরহাদ হোসেন, ভোলা প্রতিনিধি : ভোলার দৌলতখানে একটি দোকানে খাঁচায় রেখে বিক্রির সময় ১৬টি ঘুঘু পাখি উদ্ধার করে মুক্ত আকাশে ছেড়ে দিয়েছেন বন বিভাগ। সোমবার উপজেলার মিয়ার হাট বাজারের মাশাল্লাহ এন্টারপ্রাইজ নামের দোকান থেকে বন বিভাগের কর্মকর্তারা পাখিগুলো উদ্ধার করে মুক্ত আকাশে ছেড়ে দেন।

দৌলতখান  উপজেলা রেঞ্জ কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ওই দোকানের মালিক আব্দুর রহিমকে দেশীয়  পাখি বিক্রয়ের কাগজপত্র দেখাতে বললে তিনি তা দেখাতে পারেননি। পরে দোকানের খাঁচা থেকে ১৬টি ঘুঘু পাখি উদ্ধার করে মুক্ত আকাশে ছেড়ে দেয়া হয়। এ সময় তিনি আরও বলেন, বন্যপ্রাণী আইন অনুযায়ী এসব পাখি বিক্রি অবৈধ। তাই আমরা এগুলো উদ্ধার করে মুক্ত করে দিয়েছি।

দোকানের মালিক আব্দুর রহিম বলেন, আমি টাকা দিয়ে পাখিগুলো কিনেছি এবং পাখির ব্যবসা করি। তবে পাখি বিক্রি করতে গিয়ে যদি কোন কাগজপত্র করা লাগে তা আমার জানা নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়