শিরোনাম

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরাজগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে ৮ কোটি টাকার পুকুর দখলে অভিযোগ

সোহাগ হাসান জয়, নিজস্ব প্রতিবেদক,সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে শীর্ষ তিন নেতার বিরুদ্ধে ৮ কোটি টাকার ব্যক্তি মালিকানাধীন ৪০ বিঘার (১৩ দশমিক ১৪ একর) ১০টি পুকুর দখলের অভিযোগ উঠেছে। অভিযুক্তরা হলেন, তাড়াশ উপজেলা বিএনপির সভাপতি স.ম আফসার আলী, সাধারণ সম্পাদক টুটুল ও সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান। সরকার পতনের পর এ তিন নেতার বিরুদ্ধে একাধিক সরকারি পুকুর দখলেরও অভিযোগ রয়েছে।

এই ঘটনায় ৬ অক্টোবর তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের পশ্চিম পাইকড়া গ্রামের আব্দুর রাজ্জাক ও দিলারা বেগম দম্পত্তির বড় মেয়ে রাশিদা সুলতানা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিরাজগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার (এসপি) ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থাসহ বিএনপির যুগ্ন মহাসচিব ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বরাবর একটি অভিযোগ দিয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) বিকালে সিরাজগঞ্জ পুলিশ সুপার ফারুক হোসেন অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুকুর দখলের একটি অভিযোগ পেয়েছি। এটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। পরেরদিন ৭ আগস্ট সন্ধ্যায় উপজেলা বিএনপির সভাপতি আফসার আলী, সাধারণ সম্পাদক টুটুল ও সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমানের নির্দেশে দেশীগ্রাম ইউনিয়ন বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক শাহীন আলম ও তার লোকজন রাশিদা সুলতানার কাছে গিয়ে তাদের ১০টি পুকুর বাবদ ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এই চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ৮ থেকে ১০ আগস্ট টানা তিনদিন সভাপতি ও সাধারণ সম্পাদকের ইন্ধনে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা প্রায় ২০ লাখ টাকার মাছ লুট করে ১০টি পুকুর দখলে নেয়। এতে বাঁধা দিলে তাদের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেন।

রবিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পশ্চিম পাইকড়া গ্রামের বড় বড় রুই কাতলা মাছে পরিপূর্ণ ১০টি পুকুর মাছ শূন্য। অবাধে মাছ মেরে নিয়েছে স্থানীয় বিএনপির নেতা কর্মীরা। ভিটেবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছেন ভুক্তভোগী পরিবার। অভিযুক্ত ওই তিন নেতার বিরুদ্ধে উপজেলার সরকারি একাধিক পুকুর দখলেরও অভিযোগ রয়েছে বলে জানা গেছে।
 
এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) শওকত হোসেন বলেন, দলের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়