শিরোনাম

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ০৩:০৯ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রিসোর্টে সাবেক অতিরিক্ত সচিব সালাউদ্দিনের মৃত্যু, যা জানা গেল

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার শহরতলীর রাধানগর এলাকায় জেরিন চা বাগান সড়কে বালিশিরা রিসোর্ট থেকে শিল্প মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সালাউদ্দিন মাহমুদ (৬২) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে শ্রীমঙ্গল ওই রিসোর্ট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সাবেক অতিরিক্ত সচিব সালাউদ্দিনের এমন মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে যে, তাকে কেউ হত্যা করেছে কিনা বা তিনি আত্মহত্যা অথবা হার্টঅ্যাটাকে মৃত্যু হয়েছে কি-না।

এ ঘটনায় বিস্তারিত তথ্য তুলে ধরেন-শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আমিনুল ইসলাম।

তিনি বলেন, বাংলাদেশ শিল্প মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও বর্তমানে এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সালাউদ্দিন মাহমুদ (৬২)। তার পিতার নাম মৃত হাবিজ উদ্দিন মাস্টার। তার বাড়ি ঢাকায়।

ওসি বলেন, তিনি চলতি মাসের ৯ তারিখ মৌলভীবাজার সদরে এসএমই ফাউন্ডেশনের প্রোগ্রাম শেষ করে তার সহকর্মী সহকারী জেনারেল ম্যানেজার মাসুদুর রহমান ও গাড়িচালক আব্দুল বারীসহ সন্ধ্যা ৬টার দিকে শ্রীমঙ্গল রাধানগর এলাকায় বালিশিরা রিসোর্টে এসে, পূর্ব থেকে বুকিং করা ওই রিসোর্টের দ্বিতীয় তলার কাঁশবন নামীয় ৫ নম্বর রুমে উঠেন।

পাশে অপর একটি বিল্ডিং এর লাল নীল দ্বীপাবলী নামীয় রুমে এসএমই ফাউন্ডেশনের এজিএম মাসুদুর রহমান উঠেন এবং অন্য একটি রুমে গাড়িচালক আব্দুল বারী উঠেন। রাতে শ্রীমঙ্গল পানশী হোটেলে খাবার শেষে রাত অনুমান ১০টার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সালাউদ্দিন মাহমুদ, এজিএম মাসুদুর রহমান ও ড্রাইভার আব্দুল বারী রিসোর্টে এসে তাদের নিজ নিজ রুমে চলে যান।
বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৮টার সময় এজিএম মাসুদুর রহমান সকালের নাস্তা একসঙ্গে খাওয়ার জন্য ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সালাউদ্দিন মাহমুদের মোবাইলে বার বার ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় বিষয়টি রিসোর্টের ম্যানেজারকে জানান। পরবর্তীতে ম্যানেজারসহ বর্ণিত রুম খোলার জন্য বার বার চেষ্টা করেও ভেতর দিয়ে লক থাকায়, ওই রুমের দক্ষিণ পাশের জানালা খুলে ভেতরে প্রবেশ করে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সালাউদ্দিন মাহমুদ তার অর্ধেক শরীর বিছানার ওপর এবং দুই পা ফ্লোরের ওপরে মাথা দক্ষিণ দিকে অচেতন শোয়া অবস্থায় দেখতে পান।

সঙ্গে সঙ্গে রিসোর্ট কর্তৃপক্ষ এ বিষয়ে থানায় সংবাদ দিলে তাৎক্ষণিক আমি (ওসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব, সহকারী পুলিশ সুপার, শ্রীমঙ্গল সার্কেল আনিসুল হক, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোবারক হোসেন খান ও সঙ্গীয় অফিসারসহ বালিশিরা রিসোর্টে উপস্থিত হয়ে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাজ্জাদ হোসেন চৌধুরীকে জানানো হলে, তিনি শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে চিকিৎসক পাঠিয়ে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করে অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও বর্তমানে এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সালাউদ্দিন মাহমুদকে মৃত ঘোষণা করেন।

বালিশিরা রিসোর্টের চেয়ারম্যান মো. শহিদুল হক জানান, বুধবার সন্ধ্যার দিকে ব্যাগ রেখে শহরের একটি রেস্টুরেন্টে খাওয়া দাওয়া রাত ১০টার রুমে উঠেন এবং তার সঙ্গে সহকর্মী মাসুদুর রহমান ও গাড়িচালক আরেক রুমে উঠেন। বৃহস্পতিবার সকালে উনারা এক সঙ্গে নাস্তার জন্য মোবাইল ফোনে কল করেন। সাড়া না পেয়ে তিনি বিষয়টি আমাদের রিসোর্ট ম্যানেজারকে জানান।

তখন দরজা ভেতরে লক করা ছিল। পরে উনাকে সঙ্গে নিয়ে দ্বিতীয় তলার জানালার প্লাস দিয়ে উনার শরীরের অর্ধেক খাটে এবং পায়ের দিকটা ফ্লোরের দিকে দেখে বিষয়টি সঙ্গে সঙ্গে আমরা থানা পুলিশকে জানাই। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দরজা খোলে তার অবস্থা দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তারকে নিয়ে আসেন। তিনি পরীক্ষা-নিরীক্ষা করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, মরদেহের অবস্থা দেখে মনে হচ্ছে এটা স্বাভাবিক মৃত্যু। এছাড়া তিনি হার্ট, কিডনি এবং ডায়াবেটিকসহ বেশ কিছু রোগে ভুগছিলেন বলে তার স্বজনরা জানিয়েছেন। তার রুমেও বেশ কিছু ওষুধ পাওয়া গেছে। তাছাড়া উনার মৃত্যু নিয়ে কোনো সন্দেহ আছে কি-না জানতে চাইলে তাঁর পরিবারের সদস্যরা কোনো অভিযোগ নাই বলে আশ্বস্ত করেন। তারা ঢাকা থেকে রওয়ানা করেছেন রাস্তায় প্রচণ্ড ট্রাফিক জ্যাম থাকায় শ্রীমঙ্গল পৌঁছতে দেরি হচ্ছে বিধায় এখনো থানায় মরদেহ রয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ মার্চ শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে সালাহ উদ্দিন মাহমুদ যোগদান করেন। সম্প্রতি তিনি অবসরগ্রহণ করেন। উৎস: কালের কণ্ঠ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়