শিরোনাম

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ০১:৫২ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজবাড়ীতে প্রতিমা ভাঙচুরের ঘটনায় হিন্দু প্রতিবন্ধী যুবক গ্রেফতার

রাজবাড়ীর বড়পুলে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ অফিস সংলগ্ন সজ্জনকান্দা মধ্যপাড়ায় সার্বজনীন দুর্গাপূজা মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় রানাপদ সরকার (২৬) নামে এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে রাজবাড়ী জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। ওই যুবক প্রতিবন্ধী বলে জানিয়েছে পুলিশ।

ওই প্রতিবন্ধী যু‌বক রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের খোলাবাড়ীয়া গ্রামের রতন কুমার সরকারের ছেলে। তাকে সজ্জনকান্দার একটি ভাড়া বাসা থেকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞ‌প্তিতে পু‌লিশ জানায়, প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতার রানাপদ সরকারকে বৃহস্পতিবার বিকেলে রাজবাড়ী জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করা হয়। এ সময় তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তিনি প্রতিবন্ধী বিবেচনায় আদালত তাকে পরিবারের জিম্মায় দেয়ার আদেশ দেন।

এর আগে, ৮ অক্টোবর রাত কিংবা পরদিন সকালের মধ্যে মন্দিরে ঢুকে অজ্ঞাত কেউ পূজা মণ্ডপের দূর্গা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশের মুখের কিছু অংশ ভেঙে ফেলে। খবর পেয়ে ঘটনাস্থল প‌রিদর্শন করে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবা‌হিনী। পরবর্তীতে এ বিষয়ে রাজবাড়ী সদর থানায় জিডি এবং ৯ অক্টোবর মামলা দায়ের হয়।

ঘটনার পর থেকেই রহস্য উদঘাটনে কাজ শুরু করে জেলা পু‌লিশ। তদন্তে পূজা মণ্ডপের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে সন্দেহভাজন হিসেবে একজনকে সনাক্ত করা হয়। সেই ফুটেজ দেখে রানাপদ সরকারকে আটক করে পুলিশ।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়, পূজার ফুল সংগ্রহ শেষে কৌতুহলবশত মন্দিরে প্রবেশের সময় গণেশের প্রতিমার সাথে ধাক্কা লেগে মাথা ভেঙে যায়। এরপর একে একে মণ্ডপের প্রতিমাগু‌লো স্পর্শ করে এবং তার নিজের অজান্তে এসব ক্ষতিগ্রস্ত হয়। উৎস: যমুনা টেলিভিশন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়