শিরোনাম
◈ ভারতের দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, কারণ নিয়ে ধোঁয়াশা ◈ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান ◈ বিমানকর্মীর সঙ্গে যে কাণ্ড করলেন সাইফ ! ◈ পিআর নির্বাচন পদ্ধতি কী? প্রচলিত ব্যবস্থার সঙ্গে পার্থক্য কোথায় ◈ হামাস প্রধান সিনওয়ার সুড়ঙ্গ পথে কীভাবে চলাচল করতেন (ভিডিও) ◈ বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ক্রিকেট দেখা যাবে সর্বনিম্ম ১০০ টাকায় ◈ বিকালে নারী সাফ ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি ◈ অনেক লড়াই করে জিতলো রিয়াল মাদ্রিদ ◈ ১১ মিনিটের মধ্যে মেসির হ্যাটট্রিক, ইংল্যান্ড রেভ্যুলেশনকে ৬-২ গোলে হারালো মিয়ামি  ◈ মধ্যরাতে শিক্ষার্থীদের তোপের মুখে জাবি প্রভোস্টের পদত্যাগ

প্রকাশিত : ১০ অক্টোবর, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমার নৌবাহিনীর গুলিবর্ষণ: নিহত জেলেসহ সবাইকে ফেরত আনা হয়েছে

জিয়াবুল হক, টেকনাফ : কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপ  সংলগ্ন বঙ্গোপসাগরে মিয়ানমারের নৌবাহিনী গুলি চালিয়ে ৬টি বোটসহ ধরে নিয়ে যাওয়া অর্ধশতাধিক জেলেদের মধ্যে নিহত একজনসহ দুই দফায় ফিশিং বোটসহ সবাইকে ফেরত আনা হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আদনান চৌধুরী জানান, ১০ অক্টোবর উর্ধ্বতন মহলের সাথে আলোচনা স্বাপেক্ষে দুপুর ১২টারদিকে মিয়ানমার নৌবাহিনী ১টি ফিশিং বোট নিয়ে মৃত জেলে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ কোনার পাড়া এলাকার বাঁচা মিয়ার পুত্র ওসমান গণি ও আহত আরো ২জনসহ মোট ১১জনকে কোস্টগার্ডের নিকট হস্তান্তর করে। 

পরে দুপুরের দিকে তাদের শাহপরীর দ্বীপ জেটিঘাটে আনলে হৃদয়বিদারক ঘটনার সুত্রপাত হয়। এরপর সন্ধ্যার দিকে যোগাযোগ করে অবশিষ্ট ফিশিং বোট ও জেলেদের ফেরত আনা হয়েছে। ভিকটিমের পরিবার ও স্থানীয়দের সুত্রধরে উপজেলা নির্বাহী অফিসার আরও জানান, গত ৯ অক্টোবর দুপুর আড়াই টারদিকে সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমার মধ্যবর্তী বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে বাংলাদেশের মাছ ধরার নৌকায় মিয়ানমার নৌবাহিনী গুলি চালিয়ে আতংক সৃষ্টি করে। এরপর ৬টি বোট এবং ৫০-৬০ জন জেলেসহ আটক করে। তাদের মধ্যে ১ম দফায় ১টি ফিশিং বোট নিয়ে নিহত-১, আহত-২জনসহ ১১জনকে ফেরত দেয়। রাতে অবশিষ্ট ফিশিং বোট ও অন্যদের ফেরত পাঠায় বলে সেন্টমার্টিনের স্থানীয় মালিক সুত্র নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়