শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ০১:৩৪ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গাপূজার ছুটিতে আখাউড়া স্থলবন্দরে চারদিন আমদানি-রপ্তানি বন্ধ

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে চারদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ (বুধবার, ৯ অক্টোবর) স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক এবং কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশন যৌথভাবে এ ছুটি ঘোষণা করে।

এজন্য আগামীকাল (বৃহস্পতিবার, ১০ অক্টোবর) থেকে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বাণিজ্য বন্ধ থাকলেও বন্দর দিয়ে ভারতে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবেন বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, 'দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে বন্দরে চারদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। বন্দর এবং কাস্টমস কর্তৃপক্ষকেও বিষয়টি চিঠি দিয়ে অবগত করা হয়েছে। ছুটি শেষে আগামী ১৪ অক্টোবর থেকে যথারীতি বন্দরের বাণিজ্যিক কার্যক্রম চলবে।'

উল্লেখ্য, আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রতিদিন এক থেকে দেড় কোটি টাকার বরফায়িত মাছ, রড, সিমেন্ট, প্লাস্টিক, তুলা ও ভোজ্য তেলসহ বিভিন্ন পণ্য রপ্তানি হয়। রপ্তানিকৃত এসব পণ্য দেশটির উত্তর-পূর্ব রাজ্যগুলোতে সরবরাহ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়