শিরোনাম
◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ০১:৩৪ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গাপূজার ছুটিতে আখাউড়া স্থলবন্দরে চারদিন আমদানি-রপ্তানি বন্ধ

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে চারদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ (বুধবার, ৯ অক্টোবর) স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক এবং কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশন যৌথভাবে এ ছুটি ঘোষণা করে।

এজন্য আগামীকাল (বৃহস্পতিবার, ১০ অক্টোবর) থেকে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বাণিজ্য বন্ধ থাকলেও বন্দর দিয়ে ভারতে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবেন বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, 'দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে বন্দরে চারদিনের ছুটি ঘোষণা করা হয়েছে। বন্দর এবং কাস্টমস কর্তৃপক্ষকেও বিষয়টি চিঠি দিয়ে অবগত করা হয়েছে। ছুটি শেষে আগামী ১৪ অক্টোবর থেকে যথারীতি বন্দরের বাণিজ্যিক কার্যক্রম চলবে।'

উল্লেখ্য, আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রতিদিন এক থেকে দেড় কোটি টাকার বরফায়িত মাছ, রড, সিমেন্ট, প্লাস্টিক, তুলা ও ভোজ্য তেলসহ বিভিন্ন পণ্য রপ্তানি হয়। রপ্তানিকৃত এসব পণ্য দেশটির উত্তর-পূর্ব রাজ্যগুলোতে সরবরাহ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়