শিরোনাম
◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ১১:৪৯ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুর পৌরসভায় কাজ না করে বেতন নেওয়ায় ৯৯ কর্মচারীকে অব্যাহতি

সনত চক্র বর্ত্তী ফরিদপুর : কাজ না করে প্রতিমাসে বেতন নেওয়ার অভিযোগে ফরিদপুর পৌরসভার মাস্টাররোলে কর্মরত ৯৯ জন কর্মচারীকে অব্যাহতি দেওয়া হয়েছে।  মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে ফরিদপুর পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্বপালনকারী স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম এক সভায় এ সিদ্ধান্ত জানান।


এর আগে সরেজমিনে মাস্টাররোলে কর্মরত প্রত্যেক কর্মচারীর কাজের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে পর্যবেক্ষণ করা হয়। এ সময় স্ব স্ব কাজের ক্ষেত্রে ওই ৯৯ জনকে অনুপস্থিত পাওয়া যায়। এ প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত নেয় ফরিদপুর পৌরসভা।

পৌরসভা সূত্রে জানা গেছে, ফরিদপুর পৌরসভায় মাস্টাররোলে কর্মরত মোট কর্মচারী রয়েছেন ৮৪৫ জন। ৯৯ জনকে অব্যাহতি দেওয়ার পর বর্তমানে মাস্টাররোলে কর্মরত কর্মচারীর সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। অব্যাহতি দেওয়া মাস্টাররোলে কর্মরত এই কর্মচারীদের মাসিক বেতন ছিল তিন থেকে ছয় হাজার টাকা। ৯৯ জনকে অব্যাহতি দেওয়ায় পৌরসভার মাসিক খরচ আনুমানিক পাঁচ লাখ টাকা কমে যাবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর পৌরসভার হিসাবরক্ষক গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, মাস্টাররোলে কাজ করা এই কর্মচারীদের কর্মক্ষেত্রে উপস্থিত না পাওয়ায় পৌর প্রশাসক এ সিদ্ধান্ত নিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়