শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২৪, ১১:১৬ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীনগরে মা ইলিশ রক্ষায় জনসচেনতামূলক সভা

মো: মুজাহিদ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ): “মা ইলিশ রক্ষা পেলে, বারো মাস ইলিশ মিলে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  মুন্সীগঞ্জের শ্রীনগরে মা ইলিশ রক্ষায় জনসচেতনতামূলক সভা হয়েছে। গত সোমবার দুপুরের দিকে উপজেলার ভাগ্যকুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিন উদ্দিন। সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সমীর কুমার বসাকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন র‌্যাব-১০ (ভাগ্যকুল ক্যাম্প) অফিসার মো. মইনুল ইসলাম, ভাগ্যকুল ইউপি চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাৎ, বাঘড়া ইউপি চেয়ারম্যান আবু আল নাসের তানজিল প্রমুখ। 

জানা গেছে, আগামী ১৩ অক্টোবর মধ্যরাত থেকে ০৩ নভেম্বর ২০২৪ খ্রী: নদীতে ইলিশ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। সরকার ঘোষিত এই ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৪ চলমান থাকবে। নিষেধাজ্ঞা থাকাকালীন সময় নদীতে ইলিশ ধরা, কেনাবেচা, আহরণ, বহন ও মজুদ দন্ডনীয় অপরাধ। ১৩ অক্টোবর প্রথম প্রহর থেকে মা ইলিশ রক্ষায় পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান শুরু হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়