শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ০৩:৪০ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উখিয়ায় যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র-গুলিসহ আরসা সদস্য গ্রেফতার

কায়সার হামিদ মানিক,উখিয়া : কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৫নং রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব-১৫, ৮ ও ১৪ এপিবিএন,বিজিবি যৌথ অভিযান চালিয়ে ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান (এলজি)২ রাউন্ড-গুলিসহ একজন অস্ত্রধারী আরসার সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। 

রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী এলাকাস্থ ক্যাম্প-১৫ এর এ/৬ ব্লক থেকে তাকে গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃত আরসার সদস্য হলেন, পালংখালী হাকিমপাড়া১৪ নম্বর ক্যাম্পের ৩/ই-ব্লকের আলী মিয়ার ছেলে পেটান আলী (৪২)। সোমবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবুল কালাম চৌধুরী।

তিনি জানান, উখিয়া থানাধীন ১৫নং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় যৌথ অভিযান (র‌্যাব-১৫, ৮ ও ১৪ এপিবিএন, বিজিবি’র সমন্বয়ে) পরিচালনা করা হয়। উক্ত অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, একজন রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্র-গুলিসহ সন্দেহজনকভাবে ক্যাম্প-১৫ এর এ/৬ ব্লক এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের আলোকে রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আভিযানিক দল উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী এলাকাস্থ ক্যাম্প-১৫ এর এ/৬ ব্লকের ইটের সলিং রাস্তার উপর পৌঁছালে যৌথ বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে পেটান আলী নামে একজন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হেফাজত থেকে ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান (এলজি)২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী জোরপূর্বক বাস্তুচ্যুত পার্শ্ববর্তী দেশের নাগরিক। সে ক্যাম্প-১৪ এর একজন আরসা সদস্য। উদ্ধারকৃত অস্ত্র-গুলি রোহিঙ্গা সন্ত্রাসীদের নিকট থেকে সংগ্রহ করে সকল অবৈধ অস্ত্র তার হেফাজতে রেখে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড সংঘঠিত করতো বলে জানায়।

উদ্ধারকৃত অস্ত্র-গুলিসহ গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় এজাহার দাখিল করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়