শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ১১:২২ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লার লালমাইয়ে যুবদলের কর্মী সভায় সংঘর্ষে আহত ২০

শাহাজাদা এমরান, স্টাফ রিপোর্টার,কুমিল্লা : কুমিল্লার লালমাই উপজেলায় যুবদলের মোবাশ্বের আলম গ্রুপের কর্মী সভা চলাকালে মনির চৌধুরী গ্রুপের কর্মীরা হামলা চালিয়ে চেয়ার ভাঙচুর করেছেন। পরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন।আহতদের মধ্যে মোবাশের গ্রুপের ১২ জন আর মনির চৌধুরী গ্রুপের ৮জন রয়েছে।

শনিবার ( ৫ অক্টোবর ) সন্ধ্যা থেকে রাত আটটা পর্যন্ত উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নের চাউলভান্ডার এলাকার হেমায়েতে ইসলাম মাদ্রাসায় ইউনিয়ন যুবদলের কর্মী সভা চলাকালে এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের উপজেলার বাগমারা বাজার, পাশের লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্স ও নগরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

মনিরুল হক চৌধুরী হচ্ছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা , সাবেক এমপি ও কুমিল্লা ১০ নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশি । অপর দিকে, মোবাশ্বের আলম ভুইয়া হচ্ছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও কুমিল্লা ১০ নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশি।

একই আসনে আরেকজন মনোনয়ন প্রত্যাশী হলেন এই আসন থেকে নির্বাচিত সাবেক বিএনপি দলীয় এমপি আবদুল গফুর ভুইয়া।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহসভাপতি মোবাশ্বের আলম ভুঁইয়ার অনুসারী নেতা–কর্মীরা হেমায়েতে ইসলাম মাদ্রাসার মাঠে ইউনিয়ন যুবদলের একাংশের নেতা–কর্মীদের নিয়ে কর্মী সভার আয়োজন করেন। ওই দিন বিকেলে শুরু হওয়া সভায় মাগরিবের নামাজের বিরতি দেওয়া হয়। এরপর সভা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে সেখানে হামলার ঘটনা ঘটে। 

এ সময় মোবাশ্বেরের অনুসারীদের পিটিয়ে সভাস্থলে চেয়ার ভাঙচুর করা হয়। পরে দুই পক্ষের নেতা–কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় কয়েকজনকে কুপিয়ে জখম করা হয়। সংঘর্ষে মোবাশ্বের পক্ষের কমপক্ষে ১২ জন এবং মনির চৌধুরী পক্ষের অন্তত ৮ জন আহত হন।

মোবাশ্বেরের অনুসারী লালমাই উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন মজুমদারের ভাষ্য, তাঁদের ওপর হামলা চালানোর সময় নেতৃত্বে থাকা উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোহাম্মদ শাহজাহান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর অনুসারী। হামলাকারীরা সবাই ওই পক্ষের।

মনিরুল হক চৌধুরী কুমিল্লা-১০ আসনে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী ছিলেন। ভবিষ্যতেও তিনি এ আসন থেকে নির্বাচন করতে চান। আর দীর্ঘদিন ধরে এ আসনে প্রার্থী হতে চান মোবাশ্বের আলম ভুঁইয়া। তিনিও ২০০৮ সালে এই আসনের বিএনপি দলীয় প্রার্থী ছিলেন।

যুবদল নেতা ইকবাল হোসেন বলেন, ‘মনির চৌধুরীর লোকেরা আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। আমি নিজেও গুরুতর আহত হয়েছি। হামলাকারীরা সভাস্থলের চেয়ার, মঞ্চ ও একটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। আমাদের পক্ষের আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তারা প্রথমে হামলা করে। আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করেছি। এতে তাদেরও কয়েকজন আহত হয়েছে।’ মোবাশ্বের পক্ষের অনুসারী বাগমারা উত্তর ইউনিয়ন বিএনপির আহবায়ক জাকির হোসেন বলেন, ‘বেলঘর দক্ষিণ ইউনিয়ন যুবদলের কর্মী সভায় আমিসহ বিএনপির কয়েকজন নেতা অতিথি হিসেবে যাই। বিকেল থেকে সভা শুরু হয়। 

মাগরিবের নামাজের বিরতির পর সভা পুনরায় শুরু করার কিছুক্ষণ পরেই আমাদের ওপর দেশি অস্ত্র নিয়ে হামলা করা হয়। আমিসহ ১২ থেকে ১৩ জন নেতা–কর্মী আহত হয়েছি।’ লালমাই উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোহাম্মদ শাহজাহান বলেন, ‘অসুস্থতার কারণে আমি অনেক দিন কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিইনি। আমি কীভাবে হামলার নেতৃত্ব দেব? শুনেছি, তাঁরাই মনির (মনিরুল হক চৌধুরী) ভাইয়ের নেতা–কর্মীদের কুপিয়ে জখম করেছেন। আহত ব্যক্তিরা এখন লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি।’ লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের খবর পেয়েছি। তবে এ ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়