শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ১২:১৪ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেলাওয়ার হোসাইন সাঈদী ও মামুনুল হকসহ আলেম-ওলামাদের ওপর নির্যাতনের বর্ণনা দেয়ায় ইমাম বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার পীরগাছি জামে মসজিদের ইমাম মাওলানা মো. ওসমান গনিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। জুমার নামাজের খুতবার বয়ানে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী ও মাওলানা মামুনুল হকসহ আলেম-ওলামাদের ওপর নির্যাতনের কথা উল্লেখ করায় তাকে বরখাস্ত করা হয়। গত শনিবার (৫ অক্টোবর) রাতে মসজিদ কমিটি মৌখিকভাবে তাকে এ সিদ্ধান্ত জানায়।

স্থানীয় মুসল্লিদের মতে, গত শুক্রবার (৪ অক্টোবর) জুমার নামাজের সময় মাওলানা ওসমান গনি নবী-রাসুল ও পীর-মাশায়েখদের ওপর হওয়া নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে দেলাওয়ার হোসাইন সাঈদী ও মামুনুল হকের প্রসঙ্গ উল্লেখ করেন। এ সময় মসজিদে উপস্থিত কিছু মুসল্লি তার বক্তব্যে আপত্তি জানান এবং তাকে খুতবা দেয়ার সময় অপমানিত করেন। এরপর মসজিদ কমিটি তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়, যা মুসল্লিদের অনেকের কাছে অপমানজনক বলে মনে হয়েছে।

ভুক্তভোগী ইমাম মাওলানা ওসমান গনি জানান, তিনি ধারাবাহিকভাবে রাসুল (সা.)-এর জীবনী নিয়ে আলোচনা করছিলেন। তার বক্তব্যে নবী মুসা (আ.) এবং হযরত ইউসুফ (আ.)-এর ওপর হওয়া নির্যাতনের উদাহরণ তুলে ধরেন। এই প্রসঙ্গে তিনি দেলাওয়ার হোসাইন সাঈদী ও মামুনুল হকের ওপর হওয়া নির্যাতনের কথা উল্লেখ করেন। তিনি বলেন, এই প্রসঙ্গ তুলে ধরার পর আমাকে চাকরি থেকে সরিয়ে দেয়া হয়েছে এবং পরের জুমার নামাজে উপস্থিত হয়ে বিদায় নিতে চাইলেও সেই সুযোগ দেয়া হয়নি।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি জালাল উদ্দিন জানান, ইমাম সাহেবের বক্তব্যের একপর্যায়ে আওয়ামী লীগপন্থি কয়েকজন মুসল্লি হট্টগোল শুরু করেন। যদিও সামনের জুমায় বিষয়টি মিটিয়ে ফেলার পরিকল্পনা ছিল, তবে পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যে ইমাম সাহেবকে বেতন দিয়ে চলে যেতে বলা হয়।

মুসল্লিদের একাংশ মনে করেন, ইমাম সাহেবকে সসম্মানে বিদায় দেয়া উচিত ছিল এবং এভাবে বরখাস্ত করা অনুচিত হয়েছে। তারা ইমামকে পুনরায় মসজিদে ফিরিয়ে আনার দাবিও জানান। উৎস: কালবেলা ও ভোরের কাগজ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়