শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৮:১৯ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডাক্তার না হয়েও অপারেশন করায় প্রসূতির মৃত্যু, হাসপাতাল সিলগালা

ওসমান গনি,চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি  : কুমিল্লার চান্দিনায় গাইনি ডাক্তার না হয়েও সিজারিয়ান ডেলিভারি করতে গিয়ে প্রসূতি মৃত্যুর ঘটনায় হাসপাতালটি সাময়িক বন্ধ ঘোষণা করে সিলগালা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। রবিবার (৬ অক্টোবর) সকাল ১১টায় জেলা সিভিল সার্জনের নির্দেশে হাসপাতালটির কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষনা করে সিলগালা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুর রহমান।

এর আগে গত ২ অক্টোবর (বুধবার) রাতে ওই ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ৭ কর্ম দিবসের মধ্যে উর্ধ্বতন কতৃর্পক্ষের নিকট প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত গাইনি কনসালটেন্ট ডা. উম্মে হাবিবা কে প্রধান করে তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন সার্জিরা কনসালটেন্ট ডা. সাজ্জাত হোসেন, সেনিটারি ইন্সপেক্টর নীলনারা ইয়াসমিন ও অফিস সহকারি মামুন আহমেদ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান জানান, দোল্লাই নবাবপুর বাজারের ‘টাওয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার’ নামের হাসপাতালটির লাইসেন্সের মেয়াদ নেই। এছাড়া গাইনি ডাক্তার না হয়েও সিজারিয়ান ডেলিভারী করা অত্যান্ত দুঃখ জনক। আমাদের তদন্ত টিম যথারীতি কাজ চালিয়ে যাচ্ছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।  

প্রসঙ্গত, গত ২ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়নের পাঁচধারা গ্রামের আশিকুর রহমান আশুর স্ত্রী দুই সন্তানের জননী রাবেয়া আক্তার তৃতীয় সন্তান প্রসবের ব্যথা অনুভব হয়। পরিবারের লোকজন তাকে দোল্লাই নবাবপুর বাজারের ‘টাওয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার’ এ নিয়ে আসে। এসময় ওই হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মো. সারোয়ার জাহান নিজেই রোগির এ্যানেস্থেশিয়া করাসহ সিজারিয়ান ডেলিভারি করান। সিজার করানোর পরপরই অপারেশন টেবিলে মৃত্যু ঘটে রাবেয়া আক্তারের। নিহত রোগীকে ওটি টেবিলে ফেলে পালিয়ে যায় কর্তরত চিকিৎসক সোহরাব জাহান! এসময় ঘটনার পর নিহতের পরিবারকে ভুল বুঝিয়ে স্থানীয় লোকজনের প্রভাব খাটিয়ে নিহতের পরিবারকে পাঁচ লাখ টাকা দিয়ে রফাদফা করেন হাসপাতাল কতৃর্পক্ষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়