শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৮:০২ রাত
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গণতন্ত্রের দোহাই দিয়ে আমেরিকা বিশ্বের বিভিন্ন দেশে অশান্তি লাগিয়ে রেখেছে : চরমোনাই পীর

শাহাজাদা এমরান,কুমিল্লা : গণতন্ত্রের দোহাই দিয়ে আমেরিকা বিশ্বের বিভিন্ন দেশে অশান্তি লাগিয়ে রেখেছে। ইসরায়েলকে দিয়ে ফিলিস্তিনে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। রবিবার (৬ অক্টোবর) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ চান্দিনা উপজেলা শাখার উদ্যোগে গণহত্যার বিচারসহ ৪ দফা দাবিতে আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ইসলামী দলগুলোর ঐক্যের বিষয়ে তিনি বলেন- ‘ঐক্যের ডাক এসেছে। আমরা চাই ইসলামী দলগুলোর একটিমাত্র বাক্স থাকুক। সবাই ঐক্যবদ্ধ হয়ে ইসলামের শাসন কায়েম করতে হবে। তিনি আরও বলেন- ‘ভারতে মুসলমানরা তাদের ধর্মীয় নিয়ম-কানুন পালন করতে পারে না। বিজাতিরা বিশ্ব দরবারে ইসলামকে এমনভাবে উপস্থাপন করেছে যে মানুষ ইসলামের কথা শুনলে ভয় পায়। আসলে ইসলাম শান্তির ধর্ম। ভয়ের জিনিস না। ইসলামে চোরের হাত কাটার নিয়ম আছে। তবে ব্যাখ্যাটা জানতে হবে। চোর দুই প্রকার, অভাবি চোর, স্বাভাবী চোর। 

অভাবি চুরি করলে তাকে ক্ষমা করা যায়। কিন্তু আমাদের দেশের বড় বড় রাজনীতিবিদ ও আমলারা হচ্ছে স্বভাবী চোর। তারা হাজার হাজার কোটি টাকা চুরি করে বিদেশে পাচার করেছে। তাদের কয়েক জনের হাত কেটে দিলে অন্যরা সাবধান হয়ে যাবে।

৫ আগস্ট এর বিষয়ে তিনি বলেন- ‘ছাত্র-জনতার আন্দোলনে কত মায়ের বুক খালি হলো, কত মেধাবী জীবন দিলো আরেক দিকে একদল লোক লুট-পাট নিয়ে ব্যস্ত হয়ে পরলো। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়