শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৯:৩৯ সকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে গোল্ডেন পরিবহনের ভাড়া কমাতে আমরণ অনশন

সনত চক্র বর্ত্তী ফরিদপুর :ফরিদপুরে গোল্ডেন লাইন পরিবহনের ভাড়া নৈরাজ্য বন্ধ ও ভাড়া কমানোর দাবিতে আমরণ অনশন শুরু করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

শনিবার (৫ অক্টোবর) বিকেল ৫টা থেকে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ আমরণ অনশন শুরু করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চলবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা আবরার নাদিম ইতু।

অনশনকারীদের অভিযোগ, সরকার নির্ধারিত ভাড়া ৩৭০ টাকা, কিন্তু এরা নিচ্ছে ৪০০ টাকা। এছাড়া এই ভাড়া দ্বিগুণ হয়ে যায় ধর্মীয় উৎসবসহ বিশেষ দিনগুলোতে। এসব বন্ধ করে সরকার নির্ধারিত ভাড়া নেওয়ার দাবি জানান তারা। তারা দাবি করেন, বিভিন্ন সময়ে স্বাভাবিকের তুলনায় কিলোমিটার বেশি দেখিয়ে যাত্রীদের কাছে থেকে ভাড়া বেশি আদায় করে, এটা অনৈতিক। এটা বন্ধ করতে হবে।

এ সময় ফরিদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবরার নাদিম ইতু, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা সোহেল রানা, কাজী রিয়াজ, মেহেদী হাসান, সাইদ খান, রাফসান হিমেল, সিফাত, রিফাত, আদনান, নিরব, ইমতিয়াজ, শান্ত প্রমুখ উপস্থিত ছিলেন। এ ব্যাপারে গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. বাচ্চু মিয়া বলেন, অনশনের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত দিতে পারছি না। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, আমরা দ্রুতই অনশনকারীদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়