শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২৪, ০৪:৫৯ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কু‌মিল্লা নগরীতে ভোক্তা অ‌ধিদপ্তরের অ‌ভিযানে; চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জ‌রিমানা

স্টাফ রিপোর্টার , কুমিল্লা : জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উ‌দ্যোগে শনিবার (৫ অক্টোবর) বাজার তদারকি অ‌ভিযান প‌রিচা‌লনা করা হয়েছে।
অভিযানে চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। বেলা সাড়ে ১০ টায় কুমিল্লা নগরীর নিউমার্কেট এলাকা থেকে এ অ‌ভিযান শুরু হয়।

পরে নগরীর বাদুরতলা, ঝাউতলা, পু‌লিশ লাইন্সসহ বি‌ভিন্ন এলাকার নিত্যপ‌ণ্যের বাজারে তদার‌কি করা হয়। অ‌ভিযানে ডিম, ব্রয়লার মুরগী, আলু, ম‌রিচ, সব‌জিসহ নিত্যপ‌ণ্যের ক্রয় ভাউচার দেখা হয় এবং বি‌ক্রয়ের তথ্য যাচাই করা হয়। দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তা‌লিকা প্রদ‌র্শিত আছে কিনা দেখা হয়।

অ‌ভিযানে ক্রয় ভাউচার দেখা‌তে না পারা এবং দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা না রাখায় নিউমার্কেট এলাকার বাবুল স্টোরকে ৩ হাজার টাকা, রফিক স্টোরকে ৩ হাজার টাকা এবং শুভা স্টোরকে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

ফ্রিজে একই সাথে কাঁচা মাছ মাংসের সাথে রান্না করা বা‌সি খাবার সংরক্ষণ করায় ঝাউতলা এলাকার হাফসা রেস্তোরাঁ এন্ড সি ফুডকে ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং বা‌সি খাবার জব্দ করে ধ্বংস করা হয়। তদার‌কি অ‌ভিযানে মোট চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অন্যদের সতর্ক করা হয়।

সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযানে জেলা পু‌লিশের এক‌টি দল উপ‌স্থিত থেকে সা‌র্বিক সহযো‌গিতা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়