শিরোনাম
◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে চাঁদা না দেওয়ায় মুয়াজ্জিনকে কুপিয়ে জখম 

ইফতেখার আলম বিশাল,  রাজশাহী ব্যুরো : রাজশাহীর দুর্গাপুর উপজেলার একটি মসজিদের মুয়াজ্জিন আজিম উদ্দীনের (৫৫) কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেছেন স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান মো: কামরুজ্জামান ওরফে আয়নালের লোকজন। দাবিকৃত এক লাখ টাকা না দেওয়ায় এবং আরেকটি মসজিদের কমিটির কাছে ১৮ লাখ টাকা চাঁদা দাবির প্রতিবাদ করায় তাকে প্রকাশ্যে কুপিয়ে জখম করা হয়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুহাড় গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় মসজিদের মুয়াজ্জিন আজিম উদ্দীনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নবী (৪৬) নামের এক ব্যক্তিকে ধাওয়া দিয়ে আটক করেন প্রতিবেশীরা। পরে সেনাবাহিনীর সহযোগিতায় তাকে দুর্গাপুর থানা পুলিশে সোপর্দ করা হয়। 

কুহাড় মোড় ওয়াক্তিয়া জামে মসজিদের মুয়াজ্জিন আহত আজিম উদ্দীন বলেন, বৃহস্পতিবার জোহরের নামাজের উদ্দেশে মসজিদে যাচ্ছিলাম। পথে পূর্ব শক্রতার জের ধরে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান আয়নালের ইন্ধনে তার লোকজন আমার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করায় মৃত নিরুর ছেলে আলী ও আলীর ছেলে সালাউদ্দিন এবং নবীর নেতৃত্বে অজ্ঞাত ১০-১২ জন সন্ত্রাসী আমার ওপর অর্তকিত হামলা চালান। এক পর্যায়ে তারা আমাকে বেঁধে রেখে নির্যাতন ও কুপিয়ে জখম করেন। পরে সেনাবাহিনী ও দুর্গাপুর থানা পুলিশকে খবর দিলে তারা আমাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেন।

তিনি আরো বলেন, কুহাড় উত্তরপাড়া জামে মসজিদের কমিটি ও মুসল্লিদের কাছে ১৮ লাখ টাকা চাঁদা দাবির প্রতিবাদ করায় এবং এ ঘটনায় রাজশাহীতে সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে ক্ষুব্ধ হয়ে সাবেক ইউপি চেয়ারম্যান আয়নালের ইন্ধনে তার লোকজন আমার ওপর হামলা করেছে।

দুর্গাপুর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বলেন, একটি মসজিদের মুয়াজ্জিনকে আটকে রেখে নির্যাতনের খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যদের সহযোগিতায় হামলার সাথে জড়িত নবী নামের একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে এ ব্যাপারে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান মো: কামরুজ্জামান ওরফে আয়নালের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়