শিরোনাম
◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈশ্বরদীতে ট্রেন আটকে প্রতিবাদ

রিয়াদ ইসলাম, ঈশ্বরদী (পাবনা) থেকে: আন্তঃনগর চিত্রা এক্সপ্রেসের ঈশ্বরদী জংশনে যাত্রাবিরতি রাখা এবং সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুর দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও ট্রেন অবরোধ করা হয়েছে।

‘ঈশ্বরদীর আপামর ছাত্রজনতা’ নামে একটি সংগঠনের ব্যানারে বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য, ব্যবসায়ী, রাজনৈতিক নেতা এবং নানা শ্রেণি-পেশার শত শত মানুষ এতে অংশ নেন। মানববন্ধনের সময় খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে পৌঁছালে তারা ট্রেনটিকে ৩৫ মিনিট আটকে রেখে প্রতিবাদ সমাবেশ করেন। এসময় সাত দিনের মধ্যে চিত্রা এক্সপ্রেসের ঈশ্বরদী স্টেশনে যাত্রাবিরতির জন্য দাপ্তরিক সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান।  অন্যথায় তারা পশ্চিমাঞ্চলের সব ট্রেন চলাচল বন্ধ করার হুঁশিয়ারি দেন।


চিত্রা ট্রেনের রুট পরিবর্তন নিয়ে বিশিষ্ট কলাম লেখক মোশাররফ হোসেন মুসা বলেন, “ঈশ্বরদী জংশন স্টেশন দিয়ে আগে সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন চলত। কিন্তু গত বছর থেকে এই ট্রেনগুলো পদ্মা সেতু হয়ে চলছে। এখন শুধু চিত্রা এক্সপ্রেস ট্রেনই খুলনা-ঢাকা রুটে ঈশ্বরদী দিয়ে যায়। শুনেছি, এটিও রুট পরিবর্তন করে পদ্মা সেতু হয়ে চলবে।”

ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সাংগাঠনিক সম্পাদক আতাউর রহমান বাবলু বলেন, “ঈশ্বরদী রেলওয়ে জংশন শত বছরের ঐতিহ্যবাহী স্টেশন। এখন এখানে শুধু চিত্রা ট্রেনটা যমুনা সেতু হয়ে খুলনা-ঢাকা রুটে চলাচল করছে। এখন সেটাও রুট পরিবর্তন করতে চায় রেল কর্তৃপক্ষ। এটা ঈশ্বরদীবাসী মেনে নেবে না।”

পাকশী রেলওয়ের পরিবহন কর্মকর্তা ফারহান মাহমুদ বলেন, “চিত্রা ট্রেনের রুট পরিবর্তনের কোনো নির্দেশনা আমরা পাইনি। রেল মন্ত্রণালয় থেকেও কিছু জানানো হয়নি।”


পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক আব্দুল আউয়াল ভূঁইয়া জানান, “চিত্রা ট্রেনের রুট পরিবর্তনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আগামী নভেম্বর থেকে খুলনা-যশোর থেকে ঢাকাগামী ট্রেন পদ্মা সেতু দিয়ে চলাচল করতে পারে, আর তখন এই রুটে ট্রেনের সংখ্যা বাড়তে পারে।”

  • সর্বশেষ
  • জনপ্রিয়