শিরোনাম
◈ শেখ রুবেলের দাবি, ভারতের মাটিতে প্রবাসী সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ (ভিডিও) ◈ হাসিনার পদত্যাগপত্র নিয়ে নতুন তথ্য দিলেন উপদেষ্টা আসিফ ◈ ৪৫ মিনিটে দেশ ছেড়ে পালিয়ে যাওয়াটাই শেখ হাসিনার পদত্যাগপত্র : মেজর হাফিজ ◈ অন্ধকারে ব্যাটাররা, তাইজুলের ৫ উইকেটে লড়াইয়ে বাংলাদেশ ◈ ট্রাফিক ব্যবস্থাপনায় থাকবে শিক্ষার্থীরা, পাবেন সম্মানী ◈ নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ শাহীনুর মিয়া গ্রেপ্তার ◈ বিএনপির দুই গ্রুপ একইস্থানে সমাবেশ ডাকায় পাবনায় ১৪৪ ধারা জারি ◈ বেনাপোল বন্দরে ৫ শতাংশ শুল্কায়নে আমদানিকৃত ডিম খালাস ◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই উপজেলা চেয়ারম্যানসহ ৯৬ জনের বিরুদ্ধে সমন্বয়কের  মামলা

ফরহাদ ভুইয়া,কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান গোলাম সারওয়ার ও আব্দুল হাই বাবলু, কুসিক সাবেক কাউন্সিলর ও ইউপি চেয়ারম্যানসহ ৯৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় বাদি হয়ে মামলাটি করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. এমরান। 

এছাড়া সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কুসিক সাবেক কাউন্সিলর মো. আজাদ হোসেন, বিজয়পুর ইউপি চেয়ারম্যান তানভীর হোসেন পারভেজকে আসামি করা হয়েছে। সদর দক্ষিণের বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ ও  ছাত্রলীগের নেতাসহ মোট ৯৬ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়েছে। মামলায় আরও ১৫০-২০০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ৪ আগস্ট পরস্পরের যোগসাজশে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন বেলতলীর মনিপুর ও চাঙ্গিনি দক্ষিণ মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর দাঙ্গা করে হত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করাসহ ককটেল বিস্ফোরণ করে ত্রাশ সৃষ্টি করে আসামিরা। ওই হামলার ঘটনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. এমরান বাদি হয়ে ৯৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০-২০০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এবিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, মামলাটির তদন্ত চলছে। অভিযুক্তদের আইনের আওতায় আনতে অভিযান চালাচ্ছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়