শিরোনাম
◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে, দোয়া করবেন সবাই: ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি 

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঠাকুরগাঁওয়ে সংসদ সদস্য দবিরুলের জামিন নামঞ্জুর 

সাইফুল ইসলাম, ঠাকুরগাঁও : ভূমি দখল, চাঁদাবাজি ও হত্যার দুটি মামলায় ঠাকুরগাঁও ২ আসনের ৭ বারের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন এ নির্দেশনা দেন। এর আগে গত বুধবার গভীর রাতে জেলার রুহিয়া থানায় অভিযান চালিয়ে স্থানীয় আওয়ামীলীগ এর এক নেতার বাসা থেকে দবিরুলকে আটক করে পুলিশ।

মামলার বিবরনে জানাযায়, গত ৩ সেপ্টেম্বর ১০ কোটি টাকার চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে ঠাকুরগাঁওয়ের বিচারিক হাকিম রহিমা খাতুনের আদালতে একটি মামলা দায়ের করেন ব্যবসায়ী হাবিবুর রহমান বাবলু। এই মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করার জন্য জেলার বালিয়াডাঙ্গী থানার ওসিকে নির্দেশ দেন আদালতের বিচারক । এই মামলার ২৮ জন আসামীর মধ্যে ১ নম্বর আসামী সাবেক এমপি দবিরুল ইসলাম।  

অপরদিকে গত ২৫ সেপ্টেম্বর শিক্ষার্থী মাহাবুব আলম হত্যার ঘটনায় ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে একটি মামলা দায়ের করেন নিহত ঐ শিক্ষার্থীর বাবা আব্দুল জব্বার। আদালত মামলাটি তদন্ত করে বালিয়াডাঙ্গী থানার ওসিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।  এই মামলাতেও উল্লেখিত ৩৮ জন আসামীর মধ্যে ১ নম্বর আসামী সাবেক এমপি দবিরুল ইসলাম।

উল্লেখ্য, ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম। বুধবার রাতে গোপন সংবাদের প্রেক্ষিতে রুহিয়া থানার রামনাথ বাজার এলাকার প্রয়াত আওয়ামী লীগ নেতা আলমগীরের বাসায় অভিযান চালায় পুলিশ। অভিযানে প্রয়াত ঐ আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে সাবেক এমপি দবিরুল ইসলামকে আটক করে পুলিশ। পরে বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেয় আদালত। এছাড়াও একই মামলায় দবিরুলের ছেলে ও ঠাকুরগাঁও ২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনকেও জেল হাজতে প্রেরণ করে আদালত। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়