শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হরিরামপুরে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দেড় লাখ টাকা জরিমানা

শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান চালিয়ে তিনজনকে জরিমানা করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) দুপুরে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফ।

অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের সময় দুইটি ড্রেজার এবং একটি বাল্কহেডসহ শহীদ মিয়া, নাদিম হোসেন ও লিটন হোসেন নামের তিনজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফ বলেন, ধুলশুড়া এবং বয়ড়া ইউনিয়নের মাঝামাঝি এলাকায় অনেকগুলো ড্রেজার ছিল। আমরা তিনটিকে আটক করেছি, বাকিগুলো সরে গেছে। পরে তিনটি মামলায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তিনজনকে ৫০ হাজার করে মোট দেড় লাখ টাকা জরিমানা করেছি। 

তিনি অারও বলেন, ইজারাদারকে অামরা বলেছি, বালুমহালের নির্ধারিত সীমানার বাইরে যাওয়া যাবেনা। বালুমহালের সীমানা নিয়ে যদি তাদের বিভ্রান্তি থাকে, আমাদের সাথে যোগাযোগ করলে  আমরা তাদের আবারও এলাকা বুঝিয়ে দিবো। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, অবৈধভাবে নদী থেকে যদি কেউ বালু তুলে, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়