শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ০১:৫৩ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে সাংবাদিকের টাকা ও স্বর্ণালংকার নিয়ে উধাও প্রতারক স্বামী-স্ত্রী 

এস. এম আকাশ, ফরিদপুর অফিস : দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার ফরিদপুর জেলা প্রতিনিধি রূপা সুলতানার পাশের ফ্লাটের ভারাটিয়া ইউসিবি ব্যাংক কানাইপুর শাখায় কর্মরত গানম্যান বাপ্পি সরদার প্রতারণার উদ্দেশ্যে রুপা সুলতানার নিকট থেকে ধার হিসেবে ১ লাখ ৩০ হাজার  টাকা ও তার স্ত্রী স্বপ্না  খাতুন খুলনায় তার বাবার বাড়ী এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা বলে রুপা সুলতানার স্বর্ণের চেইন ও কানের দুল নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় ওই দুই প্রতারক স্বামী-স্ত্রীকে আসামি করে সাংবাদিক রুপা সুলতানা বাদি হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। প্রতারক বাপ্পি সরদার নড়াইল জেলার কালিয়া থানাধীন দেওয়াডাঙ্গা গ্রামের মোসারফ সরদারের ছেলে। তার জাতীয় পরিচয় পত্র নং-৭৩৩৫০৩৪৩১৫। তবে ধারণা করা হচ্ছে প্রতারক বাপ্পি সরদার খুলনায় তার শশুর বাড়ী এলাকায় আছে।

জানা যায়, প্রতারক বাপ্পি সরদার কানাইপুর হাবুলের মোড় সংলগ্ন ৪র্থ তলা ভবনের ২য় তলায় সাংবাদিক রুপা সুলতানার পাশের ফ্লাটে স্ত্রীনিয়ে ভাড়া থাকতেন। প্রতিবেশি হিসেবে দুই পরিবারের মধ্যে সু সম্পর্ক গড়ে উঠে। সু সম্পর্কের ফলে বিগত প্রায় ৪ মাস আগে তার নিজ এলাকায় জমির ক্রয়ের কথা বলে রুপা সুলতানার কাছ থেকে ধার হিসেবে ১লাখ ৩০ হাজার টাকা নেয়। পরে গত আগস্ট মাসের ২৮ তারিখে তার স্ত্রী স্বপ্না খাতুন খুলনায় তার বাবার বাড়ী এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা বলে রুপা সুলতানার কানের দুই ও গলার চেইন নেয়। কিন্তু ১৮ দিন যাবত এই প্রতারক স্বামী-স্ত্রীকানাইপুর বাসায় ফিরে না আসেনি। প্রথম কয়েকবার ফোন রিসিভ করে আজকালের মধ্যে চলে আসবো এবং আপনার টাকা ও গহনা ফেরত দেব বলে জানায়। অথচ তারা এখনো কানাইপুরে ফিরে না এসে প্রতারণার উদ্দেশ্যে তাদের মোবাইল ফোন বন্ধ করে রেখেছে। 

এই ঘটনার সত্যতা স্বীকার করে ওই ভবনের অন্যান্য ভারাটিয়ারা জানান, সাংবাদিক রুপা সুলতানা আপার নিকট থেকে টাকা ও গহনা নেওয়ার বিষয়টি আমরা সকলেই জানি। ভারাটিয়ারা আরও জানান, বাপ্পি সরদার ইউসিবি ব্যাংকে চাকরি করে এবং সিকোরিটিম্যান হিসেবে চাকরি দেওয়ার কথা বলে অনেক লোকের কাছে থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তারা এই প্রতারক স্বামী- স্ত্রীর কঠিন শাস্তির দাবি করেন। 

এবিষয়ে ভুক্তভোগি রুপা সুলতানা জানান, আমি মনে করেছিলাম বাপ্পি ইউসিবি ব্যাংকে চাকরি করে সে আমার এই টাকা না দিয়ে কখনো চলে যাবেনা। আমি সরল বিশ্বাসে তাকে টাকা ও গহনা ধার দিয়েছি। ইউসিবি ব্যাংক কানাইপুর শাখার ম্যানেজার আনিসুর রহমান জানান, বাপ্পি সরদার মার্শাল কোম্পানীতে নিয়োগখাস্ত। মার্শাল কোম্পানী বাপ্পিকে আমাদের এই ব্যাংকে গানম্যান হিসেবে ডিউটিতে পাঠিয়েছে। অতএব বাপ্পির অপরাদের দায়ভার ইউসিবি ব্যাংক নেবেনা। ঘটনার সত্যতা স্বীকার করে তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার সাব ইন্সপেক্টর মোঃ রবিউল ইসলাম জানান, এ সংক্রান্তে মামলা আদালতে করতে হয়। সেইজন্য বাদিকে আদালতে গিয়ে মামলার করার পরামর্শ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়