শিরোনাম
◈ ‘আপনি আমার রাজা নন’ চিৎকার করে ব্রিটিশ রাজাকে বললেন সিনেটর ◈ আওয়ামী লীগ কি সত্যিই প্রবাসী সরকার গঠন করছে আগরতলায়? ◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও)

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অপহৃত মাদক পাচারকারীকে আলোচনার মাধ্যমে উদ্ধার

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে চোরাচালান  বাণিজ্যকে কেন্দ্র করে চলছে লঙ্কাকান্ড। রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে বিভিন্ন মালামাল অবৈধ ভাবে পাচাঁর করতে গিয়ে প্রতিদিনই ঘটছে নানান ঘটনা। তবে অভিযান চালিয়ে মদের চালান আটক করাসহ এক মাদক ব্যবসায়ীকে ভারত থেকে উদ্ধার করার খবর পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে-আজ মঙ্গলবার (১লা অক্টোবর) ভোরে তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্তের সাহিদাবাদ, দশঘর, মুকশেদপুর ও জাদুকাটা নদী দিয়ে পৃথক ভাবে ভারত থেকে মদ, বিড়ি, ফুছকা, চিনি, পাথর ও কয়লা পাচাঁর শুরু করে চোরাকারবারী বায়েজিদ ও জসিম মিয়াগং। এখবর পেয়ে জাদুকাটা নদীতে অভিযান চালিয়ে ৪শ ১৪ বোতল ভারতীয় মদের চালান আটক করে বিজিবি। 

অন্যদিকে গত সোমবার (৩০শে সেপ্টেম্ভর) রাত ৮টায় অপহরণ করে ভারতে নিয়ে আটক রাখা মাদক ব্যবসায়ী সাগর মিয়াকে আলোচনা সাপেক্ষে উদ্ধার করা হয়েছে। এ নিয়ে
রাজাই এলাকায় পুলিশ, বিজিবি ও জনপ্রতিনিধিসহ চোরাকারবারীদের মধ্যে প্রায় ২ঘন্টাব্যাপী মিটিং হয়। এরআগে গত রবিবার (২৯শে সেপ্টেম্ভর) রাত ১টা থেকে চাঁনপুর সীমান্তের বারেকটিলার ১২০২নং পিলার সংলগ্ন আনন্দ নগর গারো বস্তির ২নং গেইট, রাজাই ছড়া ও কড়ইগড়া এলাকা দিয়ে পৃথক ভাবে ৫শ বস্তা চিনি, ৩৭০বস্তা ফুছকা, ৬বস্তা সুপারী, মদ, গাঁজা ও নাসির উদ্দিন বিড়ি পাচাঁর করে একাধিক চোরাচালান মামলার আসামী শাহিবুর মিয়া, ফখর উদ্দিন, তোতা মিয়া, বুটকন মিয়া, বুলবুল মিয়া, রফিক মিয়া, নিজাম মিয়া, লাল মিয়া, আকরাম মিয়া, সাদ্দাম মিয়া, জানু মিয়া, সাগর মিয়া ও তোতলা আজাদগং।

অবৈধ ভাবে পাচাঁরকৃত মালামালের মধ্যে মদের ৮লাখ টাকার হিসাব-নিকাশ নিয়ে রাজাই গ্রামের চোরাকারবারী লাল মিয়া ও তার সহযোগীরা তাদের ব্যবসায়ীক পার্টনার জানু মিয়ার শ্যালক সাগরকে অপহরণ করে ভারত নিয়ে যায়। এঘটনা জানাজানি হওয়ার পর টেকেরঘাট পুলিশ ফাঁড়ির এসআই বারেক,আবীর ও চাঁনপুর ক্যাম্পের হাবিলদার মিজান ও সদস্যরা স্থানীয় জনপ্রতিনিধি ও সীমান্ত চোরাকারবারীদের নিয়ে রাজাই এলাকায় সভা ডাকে।

এব্যাপারে উত্তর বড়দল ইউপি সদস্য কফিল উদ্দিন বলেন- মাদক ব্যবসায়ীকে উদ্ধারের সভায় আমি ছিলাম,মদের ব্যবসার টাকা নিয়ে অপহরণের ঘটনা ঘটেছে। হাবিলদার মিজান নিজে উপস্থিত থেকে প্রতিবস্তা চিনি থেকে ১শ টাকা, ফুছকা থেকে ১৫০টাকাসহ বিভিন্ন হারে চাঁদা নিয়ে চোরাকারবারীদেরকে দিয়ে মাদকদ্রব্য, ফুছকা, চিনি ও সুপারী পাচাঁর করে। পরে পাচাঁরকৃত মালামাল বাদাঘাট বাজার, কাউকন্দি ও চাঁনপুর বাজারে নিয়ে মজুত করাসহ সোহলা ও গাগড়া এলাকার জাদুকাটা নদীর ঘটে ইঞ্জিনের নৌকা বোঝাই করে সুনামগঞ্জ ও ভৈরব পাঠানো
হয়। কিন্তু বিজিবি ও পুলিশ এব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি। চাঁনপুর গ্রামের আবু বক্কর বলেন- বিজিবির সাথে আলোচনা সাপেক্ষে শতাধিক মদ সিজার দিয়ে চোরাকারবারীরা রাজাই ছড়ার ভাংগা তারকাটার বেড়া দিয়ে প্রতিদিন লাখলাখ টাকার মদ, বিড়ি ও সপারীসহ বিভিন্ন মালামাল পাচাঁর করে।

এব্যাপারে লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার মহিদুল বলেন- গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মদের চালান আটক করেছি, সীমান্ত চোরাচালান প্রতিরোধের জন্য অভিযান অব্যাহত থাকবে। চাঁনপুর ক্যাম্পের কমান্ডার হাবিলদার মিজানের সরকারী মোবাইল (০১৭৬৯-৬১৩১২৯) নাম্বারে একাধিক বারবার ফোন করার পরও ফোন রিসিভ করেনি। টেকেরঘাট কোম্পানী আতিয়ার রহমান বলেন- হাবিলদার মিজানকে আমি বারবার সর্তক করেছি। এই বিয়ষে জানাতে সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়কের সরকারী মোবাইল নাম্বারে বারবার কল করার পর শুধু ব্যস্ত দেখায়, কেউ রিসিভ করেনি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়