শিরোনাম

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৪০ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে হত্যা ও অস্ত্র মামলায় দুইজনের কারাদণ্ড

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় মহাসিন (৫১) নামে একজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও পৃথক আরেকটি আদালতে হত্যা মামলায় দেলোয়ার হোসেন (২৫) নামে একজনকে ১০ বছর কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষনার সময় দেলোয়ার হোসেন পলাতক ছিল।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক  মোঃ মিজানুর রহমান আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করেন। অন্যদিকে হত্যা মামলায় অতিরিক্ত দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামির অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত মহাসিন গোমস্তাপুর উপজেলার ভাগলপুর কইমারী গ্রামের মৃত কুড়ান বিশ্বাসের ছেলে। আর অপর দণ্ডপ্রাপ্ত আসামি  দেলোয়ার হোসেন শিবগঞ্জের গৌর শংকরপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে।

রাষ্ট্রপরে আইনজীবী (পিপি) নাজমুল আজম জানান, ২০২১ সালের ৫ ডিসেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নাচোল টু রহনপুর গামী সড়কের আঝইর নামোপাড়া এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানকালে র‌্যাবের উপস্থিত টের পেয়ে পালানোর সময় ৩টি ওয়ান শুটার গান মহাসিনকে আটক করা হয়। ঘটনার পরে দিন র‌্যাবের এসআই মোঃ ফারুকুল ইসলাম বাদী হয়ে নাচোল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই  শ্রী লালন কুমার দাস ২০২১ সালের ৩১ ডিসেম্বর মহাসিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানী ও সাগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।

এদিকে মামলার বরাত দিয়ে রাষ্ট্রপরে আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০১৬ সালের ১৭ এপ্রিল শিবগঞ্জের কানসাটে মেয়ে-জামাইয়ের কথাকাটির এক পর্যায়ে মেয়েকে লাথি ও কিলঘুসি মারে জামাই দেলোয়ার। এসময় মেয়েকে বাঁচাতে গিয়ে দেলোয়ারের ঘুসিতে পিয়ারা বেগম আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে বাড়িতে এবং পরে কানসাটের একটি হাসপাতালে নেওয়ার পথে পিয়ারা বেগম মারা যান। এ ব্যাপারে ওইদিন নিহতের স্বামী হাসেন আলী বাদী হয়ে দেলোয়ারের নামে শিবগঞ্জ থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মো. আনিছুর রহমান সরদার ২০১৬ সালের ৩১ ডিসেম্বর দেলোয়ারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আইনজীবী মো. রবিউল ইসলাম আরো জানান,  মামলার দীর্ঘ শুনানী ও সাগ্রহণ শেষে আদালতের বিচারক দণ্ডবিধির ৩০৪ ধারায় দেলোয়ারকে ১০ বছর কারাদণ্ড প্রদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়