শিরোনাম
◈ প্রবাসী সরকার গঠন নিয়ে রাজনীতিতে নতুন আলোচনা ◈ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সমন্বয়ক হাসনাত ◈ জীবন দিতে প্রস্তুত আছি, ফ্যাসিস্টদের উত্থান সহ্য করা হবে না: বিক্ষোভ কর্মসূচিতে সারজিস ◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি ◈ আজারবাইজানকে "ভাল বন্ধু" হিসেবে উল্লেখ করেছেন প্রধান উপদেষ্টা ◈ এখনো ১০১ রানে পিছিয়ে বাংলাদেশ, ইনিংস পরাজয় এড়াতে লড়ছে শান্তরা ◈ কোটি টাকার স্পন্সর পেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড ◈ এ সপ্তাহেই রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের আল্টিমেটাম (ভিডিও) ◈ সুখবর: প্রাথমিকে ৯৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি, আছে শর্ত ◈ পদত্যাগ করা সমন্বয়কদের নতুন সংগঠনের নাম ঘোষণা, বললেন আবারও রক্ত ঝরাতে প্রস্তুত

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৯ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাঙ্গাইলে পল্লী চিকিৎসক প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ করে দিল ভ্রাম্যমান আদালত

লিয়াকত হোসেন জনী, মধুপুর, টাংগাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুরে মনির মেডিকেল ইনস্টিটিউট নামের একটি পল্লী চিকিৎসক প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ  আদালত। ২৯ সেপ্টেম্বর   শনিবার দুপুরে মধুপুরের সহকারী কমিশনার ভূমি রিফাত আনজুম   পিয়ার আদালত এই ইনস্টিটিউট বন্ধ করে দেন। এর আগে তিনটি বেসরকারি হাসপাতাল ও দুইটি ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪৯ হাজার টাকা জরিমানা করেন ওই আদালত।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ সাইদুর রহমান জানান, মধুপুর পৌর শহরের কাঠালতলী মোড়ে মনির মেডিকেল ইনস্টিটিউটে পল্লী চিকিৎসক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পাশাপাশি বিভিন্ন ধরনের স্বাস্থ্য সেবা চলমান রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ওই প্রতিষ্ঠানটি পরিবার ও স্বাস্থ্য কল্যাণ মন্ত্রণালয় অনুমোদিত ও বাংলাদেশ নার্সিং কাউন্সিল অধিভুক্ত দাবি করলেও কোন কাগজপত্র তারা দেখাতে পারেননি। এমনকি তাদের ঔষধ বিক্রয়ের লাইসেন্স পর্যন্ত নেই।  কোন ধরনের যন্ত্রপাতিও নেই। এমন পরিস্থিতিতে ওই ইনস্টিটিউটটি বন্ধ করে দেওয়ার আদেশ দেন ভ্রাম্যমান আদালত। একই সাথে প্রতিষ্ঠানের মালিক মনির হোসেন কে ৫ হাজার  টাকা জরিমানা করা হয়।

এর আগে ভ্রাম্যমান আদালত মধুপুর পৌর শহরের লাইফ কেয়ার চক্ষু হাসপাতাল, কাজী ডিজিটাল হসপিটাল, সিটি হসপিটাল এন্ড ট্রমা সেন্টার এবং দুটি ঔষধের দোকানে অভিযান  পরিচালনা করেন। এ সময় তাদের প্রত্যেককে বিভিন্ন বিধিভঙ্গের  দায়ে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক রিফাত আঞ্জুম পিয়া জানান, মানব জীবনের জন্য অত্যাবশ্যকীয় চিকিৎসা সেবা সুন্দর এবং নিরাপদ করার প্রয়োজনে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে ভ্রাম্যমান  আদালত পরিচালনা করা হয়েছে। এখানে জরিমানা করা মুখ্য বিষয় ছিল না।  তাদেরকে সতর্ক করে দেয়া  এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্যই আদালত পরিচালিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়