শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, পুলিশের গুলিতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩৬ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুহাম্মদ সা. কে  কটূক্তির প্রতিবাদ: কোম্পানীগঞ্জে বিক্ষোভ ও প্রতিবাদ

এন এ মুরাদ, মুরাদনগর : ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি হযরত মুহাম্মদ সা.-এর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে মুরাদনগরের কোম্পানীগঞ্জে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। 

শুক্রবার জুমা'র নামাজের পর  কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রি কলেজ মসজিদ থেকে মুসল্লীরা প্রতিবাদ মিছিল নিয়ে কুমিল্লা সিলেট মহাসড়কে অবস্থান নেয়। 

প্রতিবাদ কর্মসূচিতে বক্তারা বলেন, ভারত মহারাষ্ট্রের  পুরোহিত রামগিরি নবি মুহাম্মদ সা. জড়িয়ে  বক্তব্য দিয়ে মুসলমানদের ধর্মীয় বিশ্বাসে আঘাত করেছেন। ভারত বরাবর গণতন্ত্রের কথা বলে মুসলিমদের বিরুদ্ধে অবস্থান নেয়। আগেও বহুবার ইসলাম ও নবি মুহাম্মদ সা. নিয়ে কটূক্তি করেছেন। 

ভারত তাঁর দেশের মুসলমানদের সাথে  ইনসাফ করছে না। মোদীকে তাঁর জন্য জবাবদিহি করতে হবে। বক্তারা আরও বলেন, বিজেপি ও মোদীর ধৃষ্টতা ভারতকে নতুন কোনো অবস্থানে নিয়ে যাবে অচীরেই। 

গত সপ্তাহে পুরোহিতের বক্তব্যবে সমর্থন দিয়ে মসজিদে গিয়ে  মুসলমানদের টেনে বের করার কথা বলেন বিজিপির
মন্ত্রী নিতেশ রানে। 

এঘটনায় মিছিল ও সমাবেশ থেকে  অনতিবিলম্বে ওই পুরোহিত ও মন্ত্রীকে আইনের আওতায় আনার দাবি জানাতে বলা হয় ভারত সরকারকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়