শিরোনাম
◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও) ◈ প্রবাসী সরকার গঠন নিয়ে রাজনীতিতে নতুন আলোচনা ◈ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সমন্বয়ক হাসনাত ◈ জীবন দিতে প্রস্তুত আছি, ফ্যাসিস্টদের উত্থান সহ্য করা হবে না: বিক্ষোভ কর্মসূচিতে সারজিস ◈ ১ কোটি ৬৩ লাখ টাকার চোরাচালানী মালামাল জব্দ করেছে বিজিবি

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫২ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদল ও শিবির চট্টগ্রাম কলেজে সংঘর্ষ নিয়ে যে ব্যাখ্যা দিলো 

চট্টগ্রাম কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনার ব্যাখ্যা দিয়েছে উভয় পক্ষ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) পৃথক বক্তব্যের মাধ্যমে উপয় পক্ষ এই ব্যাখ্যা দেয়।

সংঘর্ষের বিষয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী বলেন, ‘সম্প্রতি বেশ কয়েক দফা আমাদের কর্মীদের ওপর হামলা করেছে শিবির। বৃহস্পতিবার কলেজে সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ উদ্দিনকে ছাত্রদল সন্দেহে মারধর করে এবং ক্যাম্পাস থেকে বের করে দেয়। পরে এ বিষয়ে আমরা অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ জানাতে গেলে আবারও হামলা হয়।

অপরদিকে, ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার প্রচার সম্পাদক সালাউদ্দিন আকাশ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কয়েকটি সংবাদমাধ্যমে সংগঠনের সভাপতি ফখরুল ইসলামের নেতৃত্বে হামলার কথা বললেও বাস্তবে তার কোনো সম্পৃক্ততা নেই। কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে কয়েকদিন ধরে তিনি ঢাকায় আছেন বলেও সেখানে দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ছাত্রসংগঠনগুলোর সাথে পরিকল্পিতভাবে দূরত্ব তৈরি করার জন্য কূটকৌশলের অংশ হিসেবে এবং ছাত্রশিবিরের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ সময় মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম কলেজে ছাত্রদল কর্মীদের ওপর হামলা হয়। এতে ছাত্রদলের ৫ কর্মী আহত হয়। তাদের সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। উৎস: আরটিভি অনলাইন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়