শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী নেতাদের পলায়ন ঠেকাতে বর্ডার হাট না খুলতে জামায়াতের আবেদন

অনিরুদ্ধ রেজা : কুড়িগ্রামের রাজীবপুরে আন্তর্জাতিক সিমান্ত (ভারত-বাংলা) হাট না খুলতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন দিয়েছে উপজেলা জামায়াতে ইসলামী।


বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে এ আবেদন তুলে দেন উপজেলা জামায়াতের আমীর আবুল বাশার মো: আব্দুল লতিফ, সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান, বায়তুলমাল সম্পাদক প্রফেসর মন্তাজ আলী, কোদালকাটি ইউনিয়ন সভাপতি মাওলানা মফিজুল হক, সদর ইউনিয়ন সভাপতি শাহাব উদ্দিন, সেক্রেটারি মাওলানা আইয়ুব আলী, মোহনগঞ্জ ইউনিয়ন সেক্রেটারি মাওলানা হযরত আলী, ইউনিট সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম প্রমুখ।

আবেদনে ভারত-বাংলা বর্ডার বন্ধ রাখার কারণ হিসেবে তারা বলেন, হাট চালু হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের রক্ষা হুমকিতে পরতে পারে। শুধু তাই নয় সীমান্ত এলাকা হওয়ায় এখানে অবৈধ মদ, গাঁজা, ইয়াবা, এবং অন্যান্য মাদকদ্রব্যের বিস্তার হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব কার্যকলাপ যুব সমাজকে বিপথগামী করবে এবং এলাকায় অস্থিরতা সৃষ্টি করবে। এছাড়াও বড় কারণ হিসেবে জামায়াতের স্থানীয় নেতারা দেখছেন সম্প্রতি আওয়ামিলীগ সরকার পতনের পর দলটির নেতাকর্মীরা বিভিন্ন ভাবে বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত পালাচ্ছেন। এ বর্ডার হাট খুললে তাদের পালাতে আরও সহজ হবে বলে মনে করছেন জামায়াত নেতারা। 

এনিয়ে রাজিবপুর উপজেলা জামায়াতের আমীর আবুল বাশার মো: আব্দুল লতিফ বলেন, স্বৈরাচারী আওয়ামিলীগের নেতাকর্মীরা দেশের বিভিন্ন সিমান্ত দিয়ে ভারত পালিয়ে যাচ্ছে। আমরা আজকে বেশ কিছু কারণ উল্লেখ করে এই হাটটি যেন খোলা না হয় সে বিষয়ে একটি আবেদন উপজেলা নির্বাহী অফিসারকে দিয়েছি। প্রয়োজন হাট বন্ধ রাখতে আমরা জেলা প্রশাসক ও মন্ত্রণালয়েও আবেদন দিব। একটি প্রশ্নের জবাবে তিনি আরও জানান, ভারতের সেভেন সিস্টার্স নিয়ে বর্তমানে আলোচনা সমালোচনার শেষ নেই। আমরা আশঙ্কা করছি এই সিমান্ত হাট খুলে দিলে ভারত এই হাট ব্যবহার করে বাংলাদেশে অস্ত্র পাঠিয়ে দেশে একটি নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করতে পারে। তিনি আরও বলেন, দেশে যতগুলো সিমান্ত হাট রয়েছে সব-কটি হাট না খুলতে ওই সব উপজেলা নির্বাহী অফিসারদের আবেদন দিবে স্থানীয় জামায়াতে ইসলামী।

সম্প্রতি আওয়ামী সরকার পতনের পর পর-ই ভারত বাংলা বর্ডার হাটটি বন্ধ হয়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়