শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২৩ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আদালতের হাজতখানা থেকে পালিয়ে যাওয়া রিমান্ডের আসামি গ্রেফতার

তপু সরকার হারুন, জেলা প্রতিনিধি শেরপুর : শেরপুরে আদালতের হাজতখানা থেকে কৌশলে পালিয়ে যাওয়া জাল টাকার মামলায় রিমান্ড মঞ্জুর হওয়া সেই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে শহরের নবীনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. খোরশেদ আলম। 

গ্রেফতারকৃত রাজু আহমেদ (২৫) নকলা উপজেলার বানেশ্বর্দী গ্রামের মানিক মিয়ার ছেলে। এর আগে মঙ্গলবার বিকাল ৪টার দিকে জেলা জজ আদালত ভবনের নিচে থাকা হাজতখানা থেকে পালিয়ে যান রাজু। 

এদিকে, পালানোর পরপরই রাজুকে গ্রেফতারে অভিযানে নামে পুলিশ। সকালে নবীনগর এলাকা থেকে গ্রেফতারের পর দুপুরে কারাগারে পাঠানো হয়।

কোর্ট পুলিশের পরিদর্শক মো. জিয়াউর রহমান বলেন, হাজতখানা থেকে কৌশলে পালিয়ে যাওয়া রাজু আহমেদকে সকালে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

গত ১৭ সেপ্টেম্বর ঝিনাইগাতী উপজেলার ফুলহাড়ি ও বাকাকুড়া এলাকায় জাল টাকায় কেনাকাটা করার সময় হাতেনাতে ধরা পড়েন রাজু, নালিতাবাড়ী উপজেলার পশ্চিম গুগড়াকান্দি গ্রামের মো. শাহিন (২৭) ও নকলা উপজেলার ভুরদী গ্রামের আনোয়ার হোসেন বাবু (৬৫)। ওই ঘটনায় ঝিনাইগাতী থানায় জাল টাকা হেফাজতে রাখা ও কারবারের অভিযোগে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা হয়। 

ওই মামলায় মঙ্গলবার বিকালে ঝিনাইগাতী জিআর আমলি আদালতে তদন্ত কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে প্রত্যেক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুভপর্ণা চন্দ। বিকাল ৪টার দিকে ওই তিন আসামিকে আদালত থেকে হাজতখানায় নিয়ে যান পুলিশ সদস্যরা। কিছুক্ষণ পরই রাজু ও শাহিন কৌশলে পালালে আদালত অঙ্গনেই আটক হন শাহিন। এ ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য হাজতের ইনচার্জ এসআই আব্দুল বারীসহ তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়