শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাদ্রাসার শিক্ষক তার ছাত্রীকে নিয়ে পলায়ন

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা দক্ষিণ বাজারস্থ আয়েশা ছিদ্দিকা (রা.) মহিলা মাদরাসার শিক্ষক সজিব হোসেন প্রকাশ মহসিনের বিরুদ্ধে তানহা নামের ৭ম শ্রেণির একজন ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক কুমিল্লার চান্দিনা উপজেলার কাশারিখোলা গ্রামের কুয়েত প্রবাসী আবুল হোসেনের ছেলে। এ ঘটনায় নিখোঁজ ছাত্রীর বাবা বাদি হয়ে লালমাই থানায় অভিযুক্ত শিক্ষকসহ অজ্ঞাত দুজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

নিখোঁজ মেয়েটির মামা আলম বলেন, সোমবার সকালে তানহা মাদরাসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়।

বিকেলে বাড়িতে ফিরে না যাওয়ায় আমরা খোঁজাখুঁজি শুরু করি। পরবর্তীতে জানতে পারি মাদরাসার প্রাক্তন শিক্ষক সজিব হোসেন প্রকাশ মহসিন আমার ভাগ্নিকে বিয়ের প্রলোভন দিয়ে অপহরণ করেছেন। এ ঘটনায় আমরা থানায় লিখিত অভিযোগ করেছি।
অভিযুক্ত শিক্ষক সজিবের মামা পরিচয় দিয়ে শাকিল নামের একজন বলেন, মেয়েটার বয়স ১৪ বছর, ছেলের বয়স ১৯ বছর।

দুজনেই কম বয়সী। তারা পালিয়ে বিয়ে করেছে। আইনি ঝামেলা বাদ দিয়ে দুই পরিবার মেনে নিলে ভালো হবে।
আয়েশা ছিদ্দিকা মহিলা মাদরাসার অধ্যক্ষ হাফেজ মিজানুর রহমান বলেন, মেয়েটি আমার মাদরাসার ৭ম শ্রেণির ছাত্রী।

যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে সে আমার মাদরাসার হিসাবরক্ষক কাম জুনিয়র শিক্ষক ছিল। এই রকম কিছু অভিযোগ আসতে থাকায় গত ৬/৭ মাস আগেই আমি তাকে মাদরাসা থেকে বের করে দিয়েছি। ঘটনার দিন মেয়েটি মাদরাসার কথা বলে বাড়ি থেকে বের হলেও মাদরাসায় আসেনি। শুনেছি প্রাক্তন সেই শিক্ষকের সঙ্গে পালিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক বাগমারা বাজারের একজন ব্যবসায়ী বলেন, প্রায় দুই মাস আগে আয়েশা ছিদ্দিকা মাদরাসার আরবি শিক্ষক মুফতি মোশারফ হোসেন একজন ছাত্রীকে প্রেমের সম্পর্ক করে বিয়ে করেছেন।

এভাবে চলতে থাকলে অভিভাবকরা মেয়েদের মহিলা মাদরাসায় পড়াতে আগ্রহ হারাবে।
লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম বলেন, নিখোঁজ ছাত্রীর বাবা বাদি হয়ে মাদরাসার প্রাক্তন একজন শিক্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। এ বিষয়ে আইনগত কার্যক্রম চলমান রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়